শাহরুখ খানের বাড়ির পাশে বহুতল ভবনে ভয়াবহ আগুন

আগের সংবাদ

গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ৪ জন দগ্ধ

পরের সংবাদ

অন্ধ্র প্রদেশের উপকূলের আরও কাছে ঘূর্ণিঝড় অশনি

প্রকাশিত: মে ১০, ২০২২ , ১০:১৪ পূর্বাহ্ণ আপডেট: মে ১০, ২০২২ , ১০:১৪ পূর্বাহ্ণ

ক্রমেই দুর্বল হচ্ছে ঘূর্ণিঝড় অশনি। তবে এরই মাঝে উপকূলের আরও কাছে পৌঁছে যাচ্ছে এই ঝড়। ভারতের আবহাওয়া অফিসের শেষ আপডেট অনুযায়ী, গত রাত সাড়ে ১১টা ৩০ মিনিটি নাগাদ অন্ধ্র উপকূল থেকে মাত্র ৩৩০ কিমি দূরে অবস্থান করছিল ঘূর্ণিঝড় অশনি। আজকে এই ঝড়ের দিক পরিবর্তন করার কথা রয়েছে।

গভীর রাতে করা আবহাওয়া অফিসের টুইট অনুযায়ী, পশ্চিমকেন্দ্রীয় এবং তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’ পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে সরে গিয়েছে। গতকাল রাত ১২টা নাগাদ এটি পশ্চিমকেন্দ্রীয় এবং পার্শ্ববর্তী দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে কেন্দ্রীভূত হয়েছে। কাকিনাডার (অন্ধ্রপ্রদেশ) ৩৩০ কিমি দক্ষিণ-পূর্বে, বিখাপত্তনমের ৩৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পূর্বে অবস্থান করছিল এই ঘূর্ণিঝড়।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, বঙ্গোপসাগরের পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে অশনি। বারবার বাঁক নেওয়ায় এই ঘূর্ণিঝড়ের শক্তিক্ষয় হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ওড়িশার চব্বি উপকূলের দিকে বাঁক নিয়ে আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি হারিয়ে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে অশনি।

ভারতীয় আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ উপকূল বরাবর ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটারে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় দমকা হাওয়ার বেগ কখনও কখনও ৬০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে।

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে বঙ্গের বেশ কিছু জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে এর প্রভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, নদিয়া-সহ পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়