×

জাতীয়

রেদোয়ানের ওপর হামলা ও গ্রেপ্তারের ঘটনা পূর্বপরিকল্পিত: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২২, ০৮:২৭ পিএম

কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদের গাড়িতে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগামী দিনে আওয়ামী ফ্যাসিবাদ আরও কতটা ভয়ংকর রূপ ধারণ করবে- এ ধরনের হামলার মধ্য দিয়ে তার বহিঃপ্রকাশ ঘটানো হচ্ছে। আজকে ড. রেদোয়ান আহমেদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা পূর্ব-পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই ইন্ধন যোগানো হয়েছে বলে জনগণ বিশ্বাস করেন।

সোমবার (৯ মে) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। এ দিন কুমিল্লার চান্দিনায় রেদোয়ান আহমেদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। তিনি তার নিজের লাইসেন্সকৃত পিস্তলের গুলি ছুঁড়ে আত্মরক্ষা করেন। বর্তমানে স্থানীয় পুলিশের হেফাজতে রয়েছেন তিনি।

মীর্জা ফখরুল বলেন, এলডিপির মহাসচিবের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় আবারও প্রমাণিত হলো দেশে এখন ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী শাসন চলছে। বর্তমান সরকার তাদের বক্তৃতা-বিবৃতিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ চাইলেও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলের সভা-সমাবেশ ও নেতৃবৃন্দের ওপর হামলায় সরকারের স্ববিরোধিতাই ফুটে ওঠে।

অলি আহমদের নিন্দা

এদিকে এলডিপি মহাসচিবের ওপর হামলা ও তাকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেন, রেদোয়ান আহমেদের গাড়িতে যেভাবে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App