১৩০ আসনের বেশি ইভিএম ভোটের সক্ষমতা নেই: ইসি

আগের সংবাদ

সরিষাবাড়ীতে ট্রেনের ধাক্কায় পল্লীবিদ্যুতের ২ কর্মকর্তার মৃত্যু

পরের সংবাদ

নিহত বেড়ে ৫

বিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কা, মাহিন্দাসহ এমপি-মন্ত্রীদের ভবনে আগুন

প্রকাশিত: মে ৯, ২০২২ , ১১:৩৪ অপরাহ্ণ আপডেট: মে ৯, ২০২২ , ১১:৪৩ অপরাহ্ণ

সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে শ্রীলঙ্কা। দেশটিতে সরকারবিরোধী বিক্ষোভে বিক্ষোভকারীদের সঙ্গে সরকার সমর্থকদের সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। সন্ধ্যার দিকে ৩ জন নিহত হয় বলে জানিয়েছিল দেশটির পুলিশ।

এর আগে বিকেলে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেন এবং প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে মন্ত্রিসভা ভেঙে দেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

পুলিশ জানিয়েছে, শ্রীলঙ্কার সরকারবিরোধী বিক্ষোভে অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। দেশটিতে অর্থনৈতিক বিপর্যয় এবং তেল-গ্যাস ও বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির কারণে গণরোষ বিক্ষোভে রূপান্তর হয়েছে।

মাহিন্দা রাজাপাকসের বাসভবনে আগুন

এদিকে শ্রীলঙ্কার সদ্য পদত্যাগী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের বাসভবনে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। এমনকি আগুন দেয়ার আগেও বিক্ষোভকারীরা মাহিন্দার বাসভবন টেম্পল ট্রিজে ঢোকার চেষ্টা করে বলে জানিয়েছে নিরাপত্তারক্ষীরা।

অন্যান্য মন্ত্রী-সাংসদের বাসভবনেও আগুন

সাবেক মন্ত্রী নিমল ল্যাঞ্জার ও সাংসদ অরুন্দিকা ফার্নান্দোসহ আরও কয়েকজন মন্ত্রী-সাংসদের বাসভবনে অগ্নিসংযোগ করেছে বিক্ষোভকারীরা। এর আগে কলম্বোর উপশহর মোরাতুওয়ার পৌর মেয়র সমন লাল ফার্নান্দোর বাড়িতেও করা হয়।

লাল ফার্নান্দোর বিরুদ্ধে বিক্ষোভকারীদের অভিযোগ, সদ্য পদত্যাগী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের সঙ্গে একাত্মতা পোষণ করে আটটি বাসে করে পৌর কর্মীদের নিয়ে লংমার্চ করেন। এর কয়েক ঘণ্টা পরই তার বাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

রাজাপাকসে পরিবারের একনিষ্ঠ সমর্থক সাবেক মন্ত্রী জনসন ফার্নান্দোর কুরুনেগালা শহরের মাউন্ট ল্যাভিনিয়াস্থ বাসভবন ও দলীয় অফিসেও আগুন দিয়েছে বিক্ষোভকারীরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়