ওবায়দুল কাদেরকে বিএনপির উপদেষ্টা বললেন রিজভী

আগের সংবাদ

ডিভোর্সি স্ত্রীকে ফাঁসাতে মামাকে হত্যা, স্বামী কারাগারে

পরের সংবাদ

দুদকের মামলা

নর্থ সাউথের চেয়ারম্যানসহ আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি

প্রকাশিত: মে ৯, ২০২২ , ২:৩০ অপরাহ্ণ আপডেট: মে ৯, ২০২২ , ২:৩০ অপরাহ্ণ

প্রায় ৩০৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার আসামি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন, সদস্য এম এ কাসেমসহ মোট ছয় জনকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন। একই সঙ্গে মামলাটির দ্রুত সুরাহার দাবি জানানো হয়।

সোমবার (৯ মে) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনী মিলনায়তনে ৩০৪ কোটি টাকা আত্মসাৎ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যানসহ ছয় আসামির দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করে আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন।

লিখিত বক্তব্যে সংগঠনের উপদেষ্টা ড. সুফী সাগর সামস বলেন, আজিম-কাসেম সিন্ডিকেটের কারণেই নর্থ সাউথ পরিণত হয়েছে দুর্নীতি-অনিয়ম ও জঙ্গিবাদের অভয়ারণ্যে। তাই এদের বিরুদ্ধে দুদকের মামলা করার বিষয়টি প্রশংসনীয়। কিন্তু খেয়াল রাখতে হবে, অভিযুক্ত প্রত্যেকেই সমাজের প্রভাবশালী এবং ক্ষমতাধর ব্যক্তি। তাই তাদের কেউ যেন আইনের ফাঁক গলিয়ে বেরিয়ে যেতে না পারে। অভিযুক্তদের বিচারের বিষয়টি দ্রুত সুরাহা করতে হবে।

সংগঠনের উপদেষ্টা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিগ্রস্ত ট্রাস্টি আজিম উদ্দিন আহমেদ ও কাসেম সিন্ডিকেটের বিরুদ্ধে দুদকের মামলার সিদ্ধান্তকে স্বাগত জানান। তবে ট্রাস্টি সদস্য আজিজ আল কায়সার টিটুর নাম বাদ পড়ায় তিনি উষ্মা প্রকাশ করেন। এছাড়া তিনি অভিযুক্তদের গ্রেপ্তার করে দ্রুত বিচার সম্পন্ন করারও দাবি জানান। না হলে তিনি কঠোর আন্দোলনের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, লাগামহীন দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, সিন্ডিকেট আর জঙ্গিবাদে পর্যুদস্ত দেশের অন্যতম শীর্ষ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছে ২৫ হাজার শিক্ষার্থীর জীবন। এত বেশি অনিয়মের কারণে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার মান ক্রমেই নিন্মমুখী হচ্ছে।

উল্লেখ্য, প্রায় ৩০৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন, সদস্য এম এ কাসেমসহ মোট ছয় জনের বিরুদ্ধে গত বৃহস্পতিবার মামলা দায়ের করে দুদক।

রি-এমআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়