×

খেলা

স্বর্ণ জয়ের লড়াইয়ে ভারতকে পেল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২২, ১০:২৫ পিএম

স্বর্ণ জয়ের লড়াইয়ে ভারতকে পেল বাংলাদেশ

ফাইনালের টিকেট নিশ্চিত করা বাংলাদেশ রিকার্ভ পুরুষ দল

ইরাকের সোলেমানিয়ায় রিকার্ভ পুরুষ ও নারী দলগত ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। দুই ইভেন্টের ফাইনালেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। দুই ইভেন্টের ফাইনালে ওঠায় অন্তত রৌপ্যপদক নিশ্চিত হয়ে গেল রোমান সানা-দিয়া সিদ্দিকীদের। এপ্রিলে তুরস্কে বিশ্বকাপ আর্চারির স্টেজ ওয়ানে রোমান সানা-দিয়া সিদ্দিকীদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তবে সেই হতাশা কাটিয়ে উঠেছে এবারের এশিয়া কাপ আর্চারির স্টেজ টুতে।

রবিবার দুপুরে পুরুষ বিভাগের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে দেয় ইরাককে। কোয়ার্টার ফাইনালে প্রথম সেটে বাংলাদেশ করেছে ৫৫ পয়েন্ট, ইরাকের স্কোর ৫০। এরপর দ্বিতীয় সেটেও যথারীতি আধিপত্য ধরে রাখেন রোমান, হাকিমেরা। এই সেটে ৫৫-৪৯ পয়েন্টে হারায় ইরাককে। শেষ সেটে ৫৭-৪৩ পয়েন্টে জেতে বাংলাদেশ।

সেমিফাইনালে ইরানের সঙ্গে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। টাইব্রেকারে ইরানকে হারিয়েছে ৫-৪ সেট পয়েন্টে। প্রথম সেটে ৫৬-৫৩ পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে এগিয়ে ছিল ইরান। কিন্তু পরের দুই সেটে বাংলাদেশ জেতে যথাক্রমে ৫৬-৫৫ ও ৫৬-৫৪ পয়েন্টে। চতুর্থ সেটে ইরান ৫৪-৫৩ পয়েন্টে সেট জিতলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত শুট অফে জিতে ফাইনালে পৌঁছায় বাংলাদেশ।

রিকার্ভ পুরুষ ইভেন্টের প্রথম রাউন্ডে বাংলাদেশ বাই পায়। পরবর্তী রাউন্ডে রবিবার স্বাগতিক ইরাকের বিপক্ষে সরাসরি ৬-০ সেটে জেতেন রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও আলিফ আব্দুর রহমান। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ইরান। নারী দলগত ইভেন্টে দিয়ারা প্রথমপর্বে মুখোমুখি হন স্বাগতিক ইরাকের বিপক্ষে। বাংলাদেশের নাসরিন আকতার, দিয়া সিদ্দিকী ও বিউটি রায় স্বাগতিক আর্চারদের ৬-০ সেটে পরাজিত করেন। পরের পর্বে উজবেকিস্তানের বিপক্ষে ৫-১ সেটে জিতে বাংলাদেশ ফাইনালে উঠে। দলগত ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে মঙ্গলবার।

কম্পাউন্ড পুরুষ ও নারী দুই ইভেন্টে বাংলাদেশ বাই পেয়ে সরাসরি সেমিফাইনালে খেলবে। নারী ও পুরুষ দুই দলই মোকাবিলা করবে কাজাখস্তানকে। কাজাখস্তানকে হারাতে পারলে এই দুই ইভেন্টেও ফাইনাল খেলবে বাংলাদেশ। টুর্নামেন্টে আজ ছিল দলগত ইভেন্টের খেলা। রিকার্ভ ও কম্পাউন্ডের বিভাগের ব্যক্তিগত ইভেন্টের খেলা হবে সোমবার। দলীয় ইভেন্টে সাফল্য এলেও রিকার্ভ মিশ্রতে ছিল হতাশা। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ৩-৫ সেটে কাজাখস্তানের কাছে হেরেছে। মিশ্র ইভেন্টে খেলেছেন রোমান সানা ও নাসরিন আক্তার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App