×

সারাদেশ

নির্বাচনী প্রচারণায় গিয়ে নবীনগরের সাবেক এমপি জিকরুলের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২২, ০৯:১৯ এএম

নির্বাচনী প্রচারণায় গিয়ে নবীনগরের সাবেক এমপি জিকরুলের মৃত্যু

অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন

নির্বাচনী প্রচারণায় গিয়ে মারা গেলেন ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) সংসদীয় আসনের সাবেক এমপি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ খোকন। শনিবার (৭ মে) বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০২২ এর নির্বাচনী প্রচারে নিজের ও প্যানেলের জন্য প্রচারণায় গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

তার সফরসঙ্গী জাসদ দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন জানায়, শনিবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে রাজবাড়ী জেলার আইনজীবীদের সঙ্গে সভা শেষে গোপালগঞ্জ আসার সময় গাড়িতে স্ট্রোক করেন তিনি। পরে দ্রুত তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকদের প্রচেস্টা সত্বেও শেষ রক্ষা হয়নি তার।

তিনি আসন্ন ২৫শে মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাধারণ আসনের সাদা প্যানেলের প্রার্থী ছিলেন। এদিন নির্বাচনী প্রচারণায় তিনি বৃহত্তর ফরিদপুর এলাকার বিভিন্ন জেলায় সফর করেছিলেন। নির্বাচনী কাজে রাতেই তার বরিশালে ফেরার কথা ছিল। শাহ জিকরুল আহমেদের তিন মেয়ের মধ্যে দুজনই থাকেন অস্ট্রেলিয়ায়। অন্যজন দেশে। তার স্ত্রী আগে থেকে অসুস্থ অবস্থায় হাসপালাতে চিকিৎসাধীন আছেন। মেয়েদের আসার পর জানাজা ও দাফন করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন স্বজনেরা।

তাৎক্ষণিকভাবে এই খবর তার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ছড়িয়ে পড়ায় দলমত নির্বিশেষে সবার মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তিনি বিগত ২০০৮ সালের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনিত মহাজোটের প্রার্থী হয়ে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App