×

সারাদেশ

চতুর্থ বিয়ে করতে গিয়ে ধরা, বর ও কনের বাবার জেল-জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২২, ০৫:০৬ পিএম

চতুর্থ বিয়ে করতে গিয়ে ধরা, বর ও কনের বাবার জেল-জরিমানা

কনের বাবা ও বর। ছবি: ভোরের কাগজ

সপ্তম শ্রেণীতে পড়ুয়া ১২ বছরের এক শিশুকে চতুর্থ বিয়ে করতে গিয়ে পুলিশের হাতে ধরা খেয়েছে হেলাল উদ্দিন (৩০) নামে এক ব্যক্তি। পরে ভ্রাম্যমাণ আদালতে বর ও কনের বাবা সোহরাব হোসেনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে। শনিবার (৭ মে) দিবাগত রাত ১২টার দিকে মেহেরপুর জেলার গাংনী উপজেলার মোহাম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, উপজেলার সাহারবাটি গ্রামের এনামুল হকের ছেলে হেলাল উদ্দিন । বয়স তার ত্রিশ বছর হলেও এরইমধ্যে তিনটা বিয়ে করেছেন তিনি। মোহাম্মদপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী ওই গ্রামের সোহরাব হোসেনের মেয়ের সঙ্গে বিয়ের জন্য শনিবার দিন ঠিক হয়। শনিবার দিবাগত রাত ১২টার দিকে বিয়ে পড়ানোর আগেই পুলিশ গিয়ে বিয়ে ভেস্তে দেয়।

পরে বর ও কনের পিতাকে আটক করে গাংনী থানা হেফাজত নেয় পুলিশ।

রবিবার (৮ মে) উপজেলা চত্বরে বর ও কনের নিজ নিজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়ের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ অনুযায়ী বর ও কনের পিতাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। এ বিষয়ে তিনি জানান, গত শনিবার রাত ১২টার দিকে মুঠোফোনে মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল আহমেদ আমাকে অবগত করেন সপ্তম শ্রেণীতে পড়ুয়া ১২ বছরের একটি মেয়ের বাল্য বিবাহ অনুষ্ঠিত হচ্ছে। বিষয়টি তাৎক্ষণিক গাংনী থানাকে অবগত করলে রাতে তাদের আটক করা হয় এবং আজকে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App