×

আন্তর্জাতিক

হোয়াইট হাউসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসসচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২২, ১০:৫২ এএম

হোয়াইট হাউসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসসচিব

কারিনে জেন-পিয়েররে

হোয়াইট হাউসের নতুন প্রেস সচিব হিসেবে কারিনে জেন-পিয়েররের নাম ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি প্রথম কৃষ্ণাঙ্গ হিসেবে এ দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

জো বাইডেন নির্বাচিত হওয়ার পর থেকে ৪৪ বছর বয়সি পিয়েররে তার প্রশাসনের মুখ্য উপপ্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন। আগামী সপ্তাহের শেষ দিকে তিনি ৪৩ বছর বয়সি বর্তমান প্রেস সচিব জেন সাকির স্থলাভিষিক্ত হবেন। খবর বিবিসির।

প্রেস সচিবের দায়িত্ব হলো নিয়মিত প্রেস ব্রিফিংয়ে অংশ নেওয়া। অপরদিকে জেন সাকি এমএসএনবিসি সংবাদমাধ্যমে চাকরি নিচ্ছেন বলে জানা গেছে। এদিকে টুইটারে জেন সাকি তার উত্তরসূরির প্রশংসা করেছেন।

হোয়াইট হাউসের প্রেস সচিব দেশটির জাতীয় সংবাদমাধ্যম, পুরো দেশ সর্বোপরি পুরো বিশ্বের কাছে প্রেসিডেন্টের প্রশাসনের মুখপাত্র। এ পদে থাকা ব্যক্তি জাতীয় সংকট বা রাজনৈতিক কলঙ্কজনক কোনো ঘটনায় রাতারাতি পরিচিত মুখে পরিণত হন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ প্রথমবারের মতো এত গুরুত্বপূর্ণ পদটিতে কৃষ্ণাঙ্গ এক নারীকে বেছে নেওয়া হলো। এছাড়া জেন-পিয়েররে প্রকাশ্যে সমকামী। তিনি এর আগে এমএসএনবিসি সংবাদমাধ্যমের বিশ্লেষক ছিলেন। ক্যারিবিয়ান অঞ্চলের মার্টিনিক দ্বীপে তার জন্ম। বড় হয়েছেন নিউ ইয়র্কের কুইন্সে। ওবামা প্রশাসনে তিনি গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App