×

জাতীয়

ঢাকা কলেজের ছাত্রসহ তিনজন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২২, ০৮:৫০ পিএম

ঢাকা কলেজের ছাত্রসহ তিনজন রিমান্ডে

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষ ও দুজন নিহতের ঘটনায় গ্রেপ্তার তিনজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (৬ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোশাররফ হোসেন শুনানি শেষে ওই তিনজনকে রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

তারা হলেন- ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মী মাহমুদুল হাসান সিয়াম এবং দোকানকর্মী মোয়াজ্জেম হোসেন সজীব ও মেহেদী হাসান বাপ্পি।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের ওই সংঘর্ষ হয়। এ ঘটনায় বুধবার শরীয়তপুর ও কক্সবাজার থেকে এই তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

এর আগে গত ২৮ এপ্রিল কুরিয়ার সার্ভিস কর্মী নাহিদ হোসেন হত্যায় জড়িত পাঁচজনকে গ্রেপ্তারের খবর জানায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে এখন পর্যন্ত দোকানকর্মী মোহাম্মদ মুরসালিনের হত্যায় জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ১৮ এপ্রিল রাতে নিউমার্কেটের দোকানের কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। পরদিনও চলতে থাকে সংঘর্ষ। প্রায় ১৮ ঘণ্টা ধরে চলা সংঘর্ষের সময় একটি কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান নাহিদকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। ইটের আঘাতে আহত হন মুরসালিন নামের নিউ সুপারমার্কেটের আরেক দোকানকর্মী। পরে দুজনই হাসপাতালে মারা যান। সংঘর্ষে জড়ানো দুই পক্ষ এবং সাংবাদিক ও আইনশৃঙ্খলা দুই শতাধিক মানুষ এতে আহত হন। এ ঘটনায় পাঁচটি মামলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App