×

সারাদেশ

দৌলতদিয়ায় বেড়েছে যানবাহনের চাপ, ভোগান্তি নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২২, ০৩:১৪ পিএম

দৌলতদিয়ায় বেড়েছে যানবাহনের চাপ, ভোগান্তি নেই

ফেরিঘাট। ফাইল ছবি

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। ফলে দৌলতদিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট এলাকায় মানুষের চাপ বাড়ছে। একইসঙ্গে বাড়ছে যানবাহনের চাপ। তবে কোনো প্রকার দুর্ভোগ ছাড়াই মানুষ ফেরি ও লঞ্চের দেখা পাচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাট সূত্রে জানা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে বর্তমানে মোট ১৯টি ফেরি চলাচল করছে। এই ১৯টির মধ্যে ১১টি বড়, ৭টি ইউটিলিটি এবং একটি ছোট ফেরি রয়েছে। দৌলতদিয়া প্রান্তে মোট ৪টি ঘাট দিয়ে যানবাহন পরাপার হচ্ছে।

গতকাল থেকে ঘাটে মানুষ ও যানবাহনের চাপ বৃদ্ধি পেতে থাকে। তবে আজ শুক্রবার সকালের দিকে যানবাহনের চাপ না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফেরি পারের অপেক্ষায় থাকা যানবাহনের সারি বাড়তে থাকে। বেলা দেড়টা পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ২ কিলোমিটার পর্যন্ত যানবাহনের সারি সৃষ্টি হয়েছে।

নারায়ণগঞ্জের একটি পোশাক করখানার শ্রমিক মিঠুন শেখ  জানান, তিনি বেলা সাড়ে ১১টার দিকে ঘাটে এসেছেন। দুপুর ১টার দিকে তিনি ঘাটের প্রায় কাছাকাছি চলে এসেছেন। এখন ঘাটে যে চাপ আছে তা মেনে নেওয়া যায়। যশোর থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসের চালক মো. আরশাফ শেখ বলেন, 'আজ ঘাটে গাড়ির চাপ মোটামুটি আছে। তাই মনে হচ্ছে ২ ঘণ্টার মধ্যে ঘাট পার হতে পারব। উজ্জল হোসেন নামে এক যাত্রী বলেন, ঈদের শেষে কর্মস্থলে ফেরার সময় আমাদের অনেক ভোগান্তি পোহাতে হয়। এবার তেমন কোনো ভোগান্তি নেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাট শাখার সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) সিহাব উদ্দিন বলেন, ঘাটে এখন যে চাপ রয়েছে তা মাঝারি ধরনের চাপ। তবে ঘাটে ফেরির পরিমাণ যথেষ্ট থাকায় কাউকে বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে না। ঘাটে বর্তমানে ২০০ যাত্রীবাহী বাস আর ৩৫০ ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। তিনি আরও বলেন, 'আজ বিকাল থেকে এই চাপ আরও বাড়বে বলে মনে হচ্ছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যাতে মানুষের ভোগান্তি কম হয়।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App