আইপিএলে গতি ঝড়ে চমকে দিচ্ছেন উমরান

আগের সংবাদ

ফিরছে ‘কফি উইথ করণ’

পরের সংবাদ

ইসরায়েলের প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন পুতিন

প্রকাশিত: মে ৬, ২০২২ , ১২:৪৮ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২২ , ১২:৪৮ অপরাহ্ণ

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সঙ্গে ফোনে কথা বলেন পুতিন। সেখানেই রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী লাভরভের মন্তব্য নিয়ে পুতিন ক্ষমা চান বলে দাবি ইসরায়েলের।

লাভরভ সম্প্রতি দাবি করেছিলেন, হিটলারের শরীরেও সম্ভবত ইহুদি রক্ত ছিল। লাভরভের এই মন্তব্য নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়। বিশেষ করে ইসরায়েল এই মন্তব্যে প্রচণ্ড ক্ষুব্ধ হয়। বেনেট বলেছিলেন, এই ধরনের মিথ্যা কথা বলা হয় ইহুদিদের ঘাড়ে দোষ চাপানোর জন্য। খবর ডয়েচে ভেলের।

বৃহস্পতিবার পুতিনের সঙ্গে বেনেটের কথা হওয়ার পর ইসরায়েলের প্রধানমন্ত্রীর অফিস থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, ”প্রধানমন্ত্রী পুতিনের ক্ষমাপ্রার্থনা গ্রহণ করেছেন। পুতিন ক্ষমা চাওয়ায় তিনি রাশিয়ার প্রেসিডেন্টকে ধন্যবাদ দিয়েছেন।”

তবে ক্রেমলিনের পক্ষ থেকে সরাসরি ক্ষমা চাওয়ার কথা বলা হয়নি। তারা জানিয়েছে, পুতিন ও বেনেট হলোকাস্ট নিয়ে কথা বলেছেন। আর পুতিন বেনেটকে বলেছেন, মারিউপলের ইস্পাত কারখানায় আটকে থাকা মানুষকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যেতে দিতে তিনি রাজি।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শান্তি ফেরাতে মধ্যস্থতা করার চেষ্টা করছে ইসরায়েল। ইতিমধ্যেই রাশিয়ার বিরুদ্ধে কড়া মনোভাব না দেখানোয় সমালোচনার মুখে পড়েছে ইসরায়েল।

ইসরায়েলের মিডিয়া এই সপ্তাহে জানিয়েছিল, ইউক্রেনে সামরিক ও বেসামরিক সাহায্য আরো বাড়ানো হবে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়