×

জাতীয়

বনানীতে স্বজনের কবর জিয়ারতে শেখ হাসিনা-শেখ রেহানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২২, ১১:২৮ এএম

বনানীতে স্বজনের কবর জিয়ারতে শেখ হাসিনা-শেখ রেহানা

বুধবার সকালে বনানী কবরস্থানে গিয়ে পরিবারের সদস্যদের কবর জিয়ারত ও দোয়া করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা। ছবি: সংগৃহীত

বনানীতে স্বজনের কবর জিয়ারতে শেখ হাসিনা-শেখ রেহানা

রাজধানীর বনানী কবরস্থানে পরিবারের সদস্যদের কবর জিয়ারত করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

বুধবার (৪ মে) সকালে প্রধানমন্ত্রী ও তার ছোট বোন বনানী কবরস্থানে যান। পরে ১৫ আগস্টের কালরাতে শহীদ জাতির পিতার পরিবারের সদস্যদের প্রতি তারা শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা এ তথ্য নিশ্চিত করে জানান, কবর জিয়ারতের পর বঙ্গবন্ধুর দুই কন্যা ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নিহত স্বজনের কবরে গোলাপের পাপড়ি ছিটিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর একদল বিপথগামী কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিব ছাড়াও তার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল, বীর মুক্তিযোদ্ধা শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরসহ বঙ্গবন্ধু পরিবারের ১৮ সদস্যকে নির্মমভাবে হত্যা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App