×

আন্তর্জাতিক

রুশ মাইনে দুই পা হারালেন ইউক্রেনীয় তরুণী, হাসপাতালেই বিয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২২, ০১:১৭ পিএম

রুশ মাইনে দুই পা হারালেন ইউক্রেনীয় তরুণী, হাসপাতালেই বিয়ে

স্বামী ভিক্টরের সঙ্গে হাসপাতালেই নাচলেন ওকসানা

প্রেমিকের সঙ্গে হেঁটে যেতে যেতে রুশ মাইনে পা হারিয়েছেন ইউক্রেনীয় তরুণী ওকসানা। সেইসঙ্গে গুরুতর জখম হয়েছে তার বামহাতও। সেই ইউক্রেনীয় তরুণী মৃত্যুকে দেখিয়েছেন বৃদ্ধাঙ্গুলি। হাসপাতালেই করলেন জীবনের নতুন ইনিংসের সূচনা অর্থাৎ বিয়ে।

রাস্তায় পুতে রাখা রুশ মাইনে দুই পা এবং বাম হাতের চারটি আঙুলও হারিয়েছেন ওকসানা। তবে তার সৌভাগ্য ছিল যে প্রেমিক ভিক্টর ওই ঘটনায় আহত হননি। তাই হাসপাতালে কর্মী ও চিকিৎসকদের সাক্ষী রেখেই প্রেমিককে বিয়ে করলেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

বিয়ের পর তারা দুজনেই নেচেছেন। ওকসানাকে কোলে তুলে নেচেছেন ভিক্টর। এই আনন্দঘন মুহূর্তে বিমোহিত হয়ে পড়েছিলেন তাদের আত্মীয় এবং হাসপাতালের কর্মীরা। একইসঙ্গে নতুন বউকে আশীর্বাদও করেন।

ওকসানা লুহানস্ক প্রজাতন্ত্রের অন্যতম শহর লাইসিচ্যানস্কের বাসিন্দা। গত ২১ ফেব্রুয়ারি শহরটি মুক্ত ঘোষণার মাধ্যমে নিজেদের দখলে নেয় রাশিয়া। এরপর গত ২৭ মার্চ প্রেমিক ভিক্টরের সঙ্গে ঘরে ফেরার সময় রাস্তায় রুশ মাইন বিস্ফোরণে গুরুতর জখন হন ওকসানা। জটিল অস্ত্রোপচারের পর তার দুইটি পা বাদ দিতে হয়েছে। তার পরিবার জানিয়েছে, উন্নত চিকিৎসার জন্য ওকসানাকে অন্য দেশে নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App