×

আন্তর্জাতিক

নতুন করে বাঁচতে কৃত্রিম পা নিয়েও টানা ১০২ দিন দৌঁড়াচ্ছেন!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২২, ১২:১১ পিএম

নতুন করে বাঁচতে কৃত্রিম পা নিয়েও টানা ১০২ দিন দৌঁড়াচ্ছেন!

প্রতিবন্ধকতা নিয়ে দৌঁড়ে রেকর্ড করা যুক্তরাষ্ট্রের নারী জ্যাকি হান্ট-ব্রোয়ের্সমা

দুরারোগ্য ক্যান্সারে এক পা হারিয়েও দমে যাননি যুক্তরাষ্ট্রের নারী জ্যাকি হান্ট-ব্রোয়ের্সমা। কৃত্রিম পা নিয়েই রীতিমতো দৌঁড়ে বেড়াচ্ছেন তিনি। শুধু তাই নয়, রেকর্ড গড়তে টানা ১০২ দিনে ১০২টি ম্যারাথনে অংশ নিয়েছেন জ্যাকি। এজন্য বিশ্ব রেকর্ডের খাতায় নাম উঠেছে তার।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অ্যারিজোনা অঙ্গরাজ্যে জ্যাকি হান্টের বাড়ি। গত বৃহস্পতিবার ছিল তার জীবনের বিশেষ দিন। এদিন তিনি ২৬ দশমিক ২ মাইল দৌঁড়েছেন। এর মধ্য দিয়ে তিনি টানা ১০২ দিন দৌঁড়ানোর চ্যালেঞ্জ সম্পন্ন করেছেন। খবর জি নিউজের।

টানা ১০২ দিনে ১০২টি ম্যারাথনে দৌঁড়ে জ্যাকি অ্যালিসা ক্লার্কের রেকর্ড ভেঙেছেন। ২০২০ সালে ক্লার্ক টানা ৯৫টি ম্যারাথনে দৌঁড়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন। জ্যাকি হান্টের এ কাজ সহজ ছিল না। ২০০১ সালে দুরারোগ্য ক্যানসারে ভুগে একটি পা হারাতে হয়েছিল তাকে। এরপর শরীরে কৃত্রিম পা জুড়ে নেন তিনি। শুরু করেন অনুশীলনও।

এক সাক্ষাৎকারে জ্যাকি বলেন, অসুস্থ হওয়ার পর আমাকে বলা হয়েছিল, আর কখনোই দৌঁড়াতে পারব না আমি। কিন্তু আমি দৌঁড় বন্ধ করতে চাইনি। আমি আবার ট্র্যাকে ফিরতে চেয়েছি। বিশ্ব রেকর্ড গড়তে চেয়েছি। এই ইচ্ছা আমাকে নতুন করে বাঁচতে শিখিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App