×

সারাদেশ

কুষ্টিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২২, ০৯:০০ পিএম

কুষ্টিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ৪

ফাইল ছবি

কুষ্টিয়ার ঝাউদিয়া ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ইউপি চেয়ারম্যান কেরামত মোল্লা ও ফজলু মন্ডল গ্রুপের সংঘর্ষে ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১৫ জন।

সোমবার (২ মে) সন্ধা অনুমান ৭টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতদের মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহতরা চিকিৎসাধীন।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, ঝাউদিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান কেরামত মোল্লা ও ফজলু মন্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন থেকে এলাকায় বিল ও হাট-বাজার দখল, আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে আজ ইফতারের পর পরই সন্ধা অনুমান ৭টার দিকে ইউনিয়নের আস্তানগরে কেরামত মোল্লা গ্রুপের মোক্তারের নেতৃত্বে লাঠি-সোঠা, হাসুয়াসহ দেশীয় অস্ত্র নিয়ে ফজলু গ্রুপের লোকজন জাফর মন্ডলের বাড়ির ভেতর অতর্কিতভাবে প্রবেশ করে এলোপাথারি কুপাতে থাকে। এ সময় ভেতরে অবস্থানরত জাফর মন্ডলের লোকজন প্রতিহত করতে গেলে দিই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই জাফর মন্ডলের সমর্থক মৃত হোসেন আলীর ছেলে কাশেম, দাদ মন্ডলের ছেলে লাল্টু, আব্দুল মালিথার ছেলে রহিম ও কেরামত মোল্লার সমর্থক আফজাল মন্ডলের ছেলে মতিয়ার রহমান হাসুয়ার কোপে নিহত হয়।

এ ঘটনায় উভয় পক্ষের জাফর, সাবু, মনোয়ার, কামলা, আতিয়ার, মুসাসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

নিহতদের মরদেহ কুষ্টিয়া হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি মুস্তাফিজুর রহমান রতন বলেন, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে কেরামত ও ফজলু গ্রুপের মধ্যে কোন্দল চলে আসছিল। এরই ধারাবাহিকতায় বিকেলের দিকে সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এলাকায় পুলিশের অভিযান চলছে। সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App