×

জাতীয়

কমলাপুরে নেই যাত্রীর চাপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২২, ০১:৫২ পিএম

কমলাপুরে নেই যাত্রীর চাপ

সোমবার ঈদযাত্রায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ছিল না যাত্রীর চাপ। ফাইল ছবি

গত কয়েকদিন ধরে যাত্রীদের অস্বাভাবিক চাপের কারণে রেলস্টেশনে যে লোকসমাগম চোখে পড়েছিল, তা আজ থেকে স্বাভাবিক হয়ে উঠেছে। সোমবার (২ মে) দুপুর নাগাদ কমলাপুর রেলস্টেশনে সরেজমিনে দেখা গেছে, স্টেশনে যাত্রীর তেমন চাপ নেই। নিয়মিত যেমন ট্রেন চলাচল করছে, তেমনই ট্রেনগুলো স্বাভাবিক যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে।

যদিও সুন্দরবন ও নীলসাগর নামে দুইটি ট্রেন এক-দেড় ঘণ্টা দেরিতে ছেড়ে গেছে।

যাত্রীদের সঙ্গে কথা বলে এই প্রতিবেদক জেনেছেন, ঈদের টিকিট না পাওয়ায় তারা মনে করেছিলেন এবার ঢাকায় ঈদ করবেন। তবে রবিবার চাঁদ দেখা না যাওয়ায় আজ সোমবার কমলাপুর থেকে তারা টিকিট সংগ্রহ করে নির্দিষ্ট গন্তব্যে গমন করছেন। ট্রেনে সিটের যাত্রী নিয়ে কমলাপুর ছেড়ে গেলেও, বিমান বন্দর ও টঙ্গী থেকে বেশ কিছু দাঁড়ানো যাত্রী উঠছেন। তবে আজ ছাদে উঠতে কাউকে দেখা যায়নি।

এ বিষয়ে কমলাপুর রেলস্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, আজ ঈদের টিকিটের পরিবর্তে নিয়মিত টিকিট দেয়া হচ্ছে। গত কয়েকদিন ধরে যাত্রীদের যে চাপ ছিল আজ তেমনটি নেই।

তিনি আরও বলেন, দুই-একটি ট্রেন এক-দেড় ঘণ্টা দেরিতে ছাড়লেও প্রায় সব ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। টিকিট কালোবাজারি হয়নি। তবে আজ থেকে স্পেশাল ট্রেনগুলো বন্ধ হয়েছে।

এদিকে এক প্রজ্ঞাপনে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এনআইডি ছাড়া কাউকে একটা টিকিটও দেয়া হয়নি। তাছাড়া যাত্রীদের ব্যাপক চাপের মধ্যেও তারা নিয়মিত শিডিউল অনুযায়ী ট্রেন চালাতে সক্ষম হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App