চেলসির বিরুদ্ধে দুরন্ত জয়, লিগে টিকে থাকার আশা এভারটনের

আগের সংবাদ

দুটি পরমাণু বোমাও তাকে মারতে পারেনি!

পরের সংবাদ

সুইডেন-ডেনমার্কের আকাশসীমায় রাশিয়ার গোয়েন্দা বিমান

প্রকাশিত: মে ২, ২০২২ , ১০:৫৬ পূর্বাহ্ণ আপডেট: মে ২, ২০২২ , ১০:৫৬ পূর্বাহ্ণ

দুইটি দেশই জানিয়েছে, রাশিয়ার রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। অন্যদিকে, ইউক্রেনের সেনাবাহিনীতে রাশিয়ার গুপ্তচর থাকার আশঙ্কা।

রবিবার রাশিয়ার একটি বিমান প্রথমে ডেনমার্ক এবং পরে সুইডেনের আকাশসীমায় ঢুকে পড়ে বলে অভিযোগ করেছে দুইটি দেশই। বাল্টিক সাগরের দিক থেকে বিমানটি প্রথমে ডেনমার্কের আকাশে ঢোকে এবং তার কিছুক্ষণের মধ্যেই সুইডেনের আকাশে যায় বলে জানানো হয়েছে। দুইটি দেশকেই ওই বিমানের বিষয়ে কোনোরকম খবর দেয়নি রাশিয়া। খবর ডয়েচে ভেলের।

অভিযোগ, দুই দেশে চরবৃত্তির জন্য ওই বিমান পাঠানো হয়েছিল। কেন রাশিয়া একাজ করলো, তা জানতে সোমবারই দুই দেশের সরকার রাশিয়ার রাষ্ট্রদূতকে তলব করেছে। তবে রাশিয়ার পক্ষ থেকে এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

সুইডেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার এএন-৩০ প্রপেলার বিমান ঢুকেছিল। বিমানটির বিস্তারিত তথ্য তাদের হাতে আছে। প্রয়োজনে তারা রাশিয়াকে তা দিতেও পারে।

এদিকে ইউক্রেনের প্রশাসন জানিয়েছে, ইউক্রেনজুড়ে গুপ্তচর ছড়িয়ে রেখেছে রাশিয়া। সম্প্রতি ইউক্রেনের সেনাবাহিনীতে এক রাশিয়ার গুপ্তচরকে চিহ্নিত করা হয়েছে। বাহিনীর খবর রাশিয়ার কাছে পাচার করছিল ওই ব্যক্তি। সেনা বাহিনীতে আরো এমন গুপ্তচর থাকার আশঙ্কা আছে বলে প্রশাসন সতর্ক করেছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়