সদরঘাটে হুড়োহুড়িতে পা হারালেন এক যাত্রী

আগের সংবাদ

১০ বছরের দণ্ড মাথায় নিয়ে গোপনে দেশ ছাড়লেন হাজি সেলিম

পরের সংবাদ

দেশে দুই বছরের মধ্যে সর্বনিম্ন করোনা শনাক্ত

প্রকাশিত: মে ২, ২০২২ , ৫:১৮ অপরাহ্ণ আপডেট: মে ২, ২০২২ , ৫:৩৩ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর আগে ২০২০ সালের ৪ এপ্রিল দেশে সর্বনিম্ন ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই হিসেবে দুই বছর ১ মাস পর দেশে আজ সর্বনিম্ন করোনা করোনা শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ হিসেবে শনাক্তের হার শূন্য দশমিক ৪০ শতাংশ।

সোমবার (২ মে) স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ১২ দিনের মত করোনা ভাইরাসে দেশে কারও মৃত্যু হয়নি। সর্বশেষ ২০ এপ্রিল একজনের মৃত্যু হয়েছিল। দেশে করোনায় মোট ২৯ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে।

২৪ ঘণ্টায় এই সুস্থ হয়েছেন ৩০৪ জন। দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫২ হাজার ৭২৬ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৬ হাজার ১ জন।

২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়