×

খেলা

ব্যর্থ জাদেজা, ধোনিকেই ফিরিয়ে দিলেন চেন্নাইয়ের অধিনায়কত্ব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২২, ১০:৪৫ এএম

ব্যর্থ জাদেজা, ধোনিকেই ফিরিয়ে দিলেন চেন্নাইয়ের অধিনায়কত্ব

জাডেজা বিষয়ে মুখ খুললেন ধোনি

এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শুরুটা খুবই খারাপ করেছে। যার জেরে রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন এবং এমএস ধোনিকে আবার চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দেওয়ার জন্য অনুরোধ করা হয়। সেইসঙ্গে তিনি বৃহত্তর স্বার্থে রাজিও হয়েছেন বলে চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ জানিয়েছে।

হিন্দুস্তান টাইমস জানায়, জাদেজা তার খেলায় আরও মনোনিবেশ করতে চাইছে। গত বারের দুরন্ত ছন্দে থাকা জাদেজার পারফরম্যান্স এবার তলানিতে। মোদ্দা কথা অধিনায়ক হিসেবে ব্যর্থ হয়ে ধোনির হাতেই দলের দায়িত্ব ফের তুলে দেন জাদেজা।

চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘এমএস ধোনি বৃহত্তর স্বার্থে সিএসকে-কে নেতৃত্ব দিতে রাজি হয়েছেন এবং জাদেজাকে তার খেলায় ফোকাস করার অনুমতি দেওয়ার বিষয়টি মেনে নিয়েছেন।’

২০২১ সালের চ্যাম্পিয়ন টিম এই মৌসুমে সবচেয়ে খারাপ শুরু করেছে। কারণ তারা ১২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তাদের প্রথম জয় পাওয়ার আগে টানা প্রথম চারটি ম্যাচ হেরেছিল। তারপরেও আরও ২টি ম্যাচ তারা হারে। স্বাভাবিক ভাবে মনে করা হচ্ছিলই, সিএসকে-র নেতৃত্বে পরিবর্তন হতে চলেছে। জাদেজার নেতৃত্বে সিএসকে ৮ ম্যাচের মধ্যে ছয় টিতেই হেরেছে। মাত্র ২টি ম্যাচে তারা জিতেছে। পয়েন্ট টেবলের নবম স্থানে রয়েছে তারা।

আইপিএল ২০২২ শুরু হওয়ার দু'দিন আগে ধোনি সিএসকে-র নেতৃত্বে ছেড়ে দেন। এরপর জাদেজাকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল। সিএসকে-এর খারাপ ফর্মের পাশাপাশি, জাদেজাও এবার টুর্নামেন্টে নিজের ফর্মের সঙ্গে লড়াই চালাচ্ছেন। প্রতি ৮.৩ বলে একটি বাউন্ডারি সহ ১২১.১৭ স্ট্রাইক রেটে ৯২ বলে মাত্র ১১২ রান করেছেন এবং ৮.১৯ ইকোনমি রেটে আট ইনিংসে ৫ উইকেট নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App