×

জাতীয়

কোনো শক্তির কাছে জিম্মি নয় আওয়ামী লীগ: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২২, ০৪:৩৩ পিএম

আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রবিবার (১ মে) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন।

তিনি বলেন, জনগণ যাদের ক্ষমতার উৎস তাদের অন্য কোনো শক্তির কাছে জিম্মি হতে হয় না। বিদেশে আওয়ামী লীগের বন্ধু আছে, কোনো প্রভু নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, তিস্তা নদী পানি বণ্টনের অমীমাংসিত বিষয়ে ভারতের কাছে বাংলাদেশ সাহায্য চাইতেই পারে। কারণ এটি জাতীয় স্বার্থ। ২১ বছর বিরোধ রেখে দেশের কোনো লাভ হয়নি, বরং ক্ষতি হয়েছে। ভারতের সঙ্গে বন্ধুত্ব রেখেই আলোচনা করে সব সমস্যার সমাধান করতে হবে।

এসময় ওবায়দুল কাদের দাবি করেন, বিদেশে বিএনপির প্রভু অনেক, প্রভুদের কাছে নালিশ জানায়, পক্ষান্তরে আওয়ামী লীগের বিদেশে যারা আছে তারা বন্ধু, প্রভু নয়।

মে দিবসের শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা আজ মে দিবস পালন করছেন। এটি আজ একটি ঐক্যের দিন।

তিনি আরও বলেন, এদেশের প্রতিটি সংকট ও দুর্যোগে সবার আগে পৌঁছে যায় আওয়ামী লীগ। সংকটে, দুর্যোগে আওয়ামী লীগ কখনও হতাশ হয় না। শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে সবাই কাজ করে যাচ্ছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পরে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে অসহায় ও দুস্থদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আরও অনেক নেতা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App