নিজের বাড়ি কেন ছেড়ে যাচ্ছেন আমির খান

আগের সংবাদ

ব্যর্থ জাদেজা, ধোনিকেই ফিরিয়ে দিলেন চেন্নাইয়ের অধিনায়কত্ব

পরের সংবাদ

ম্যান সিটি ও লিভারপুলের ইঁদুর-বিড়াল খেলা!

প্রকাশিত: মে ১, ২০২২ , ১০:৩২ পূর্বাহ্ণ আপডেট: মে ১, ২০২২ , ১০:৫৩ পূর্বাহ্ণ

নিউক্যাসলকে হারিয়ে লিগের শীর্ষস্থান বুঝে নিয়েছিল লিভারপুল। কিন্তু লিডস ইউনাইটেডকে গুঁড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল পেপ গার্দিওলার শিষ্যরা। শনিবার রাতে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতে ম্যান সিটি।

এতে আসরের শিরোপা ঘরে তোলার লড়াই উঠল আরও জমে। লিগের আর চার রাউন্ড বাকি থাকতে ৩৪ ম্যাচে সিটিজেনদের অর্জন ৮৩ পয়েন্ট। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে লিভারপুল। রাতের আগের ম্যাচে নিউক্যাসলকে ১-০ গোলে হারিয়ে কয়েক ঘণ্টার জন্য শীর্ষে উঠেছিল ইয়ুর্গেন ক্লপের দল। ফলে ইংলিশ প্রিমিয়ার লিগের এই দুই দলের মধ্যে যেন চলছে ইঁদুর-বিড়াল খেলা! কে হবে লিগ চ্যাম্পিয়ন তা এখনই বলার সময় হয়নি।

প্রত্যাশামাফিক লিডসের মাঠে বল দখল ও আক্রমণে প্রাধান্য দেখায় লিগের গতবারের চ্যাম্পিয়ন ম্যান সিটি। লড়াইয়ের ৬১ শতাংশ সময়ে বল পায়ে রেখে প্রতিপক্ষের গোলমুখে ১৯টি শট নিয়ে তারা লক্ষ্যে রাখে ছয়টি। বিপরীতে, লিডসের সাতটি শটের দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ১৩তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার রদ্রির গোলে এগিয়ে যায় সফরকারীরা। ফিল ফোডেনের ফ্রি-কিকে ডি-বক্সের ভেতরে বলে মাথা ছুঁইয়ে দলকে উল্লাসে মাতান তিনি। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ম্যান সিটি দ্বিতীয়ার্ধে হয়ে ওঠে অপ্রতিরোধ্য।

ডাচ ডিফেন্ডার আকে ম্যাচের ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। সতীর্থের কর্নারে হেড করে বল ছোট ডি-বক্সে ফেলেন রুবেন দিয়াস। সঙ্গে লেগে থাকা লিডসের ডিফেন্ডারের চাপ সামলে বাঁ পায়ের শটে নিশানা ভেদ করেন আকে।

ম্যাচের ৭৮তম মিনিটে শক্তিশালী সিটিজেনরা ফের উল্লাস করে গোলের। দারুণ প্রতিভাবান তরুণ ইংলিশ মিডফিল্ডার ফোডেন রক্ষণচেরা পাসে খুঁজে নেন জেসুসকে। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন ছন্দে থাকা ব্রাজিলিয়ান স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ তিন ম্যাচে এটি তার ষষ্ঠ গোল।

শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সিটির বড় জয় নিশ্চিত করেন ফার্নান্দিনহো। ৮৩তম মিনিটে বদলি নামা ব্রাজিলিয়ান মিডফিল্ডার ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ফাঁকি দেন লিডসের গোলরক্ষক ইলান মেসলিয়ারকে।

দুই অর্ধেই কিছু সুযোগ এসেছিল স্বাগতিকদের সামনে। কিন্তু ম্যান সিটির মজবুত রক্ষণভাগে ফাটল ধরানো সম্ভব হয়নি তাদের পক্ষে। ৩৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগের ১৭তম নম্বরে থাকা লিডসের সামনে রয়েছে অবনমন এড়ানোর কঠিন লড়াই।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়