সাংবাদিক বাবুল আকতারের বাবার সপ্তম মৃত্যুবার্ষিকী

আগের সংবাদ

চট্টগ্রামে মৃদু ভূ-কম্পন অনুভূত

পরের সংবাদ

ব্যবসায়ীর ২৫ লাখ টাকা ফেরত দিলেন ট্রাকচালক

প্রকাশিত: মে ১, ২০২২ , ১০:১৬ অপরাহ্ণ আপডেট: মে ১, ২০২২ , ১০:১৬ অপরাহ্ণ

স্বার্থপরতার এই যুগে সৎ মানুষ খুঁজে পাওয়া অনেক কঠিন। সংখ্যায় কম হলেও তারা এখনও পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে যাননি। সেরকমই একজন সৎ মানুষের দেখা মিলেছে নাটোরে। রবিবার (৭ মে) নাটোর সদর থানার এক ট্রাকচালক রাস্তায় কুড়িয়ে পাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়েছেন। ওই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেয়া হয়।

ওই ট্রাকচালকের নাম মো. শাহনেওয়াজ (৩২)। তার বাবার নাম নাটোর শহরের উত্তর পটুয়াপাড়া মহল্লার বাসিন্দা জাফর উল্লাহ।

গত শুক্রবার সকালে শাহনেওয়াজ ট্রাক চালিয়ে গাজীপুর থেকে নাটোরের দিকে আসছিলেন। রাস্তায় গাজীপুর চৌরাস্তা এলাকায় মহাসড়কে টাকাভর্তি একটি ব্যাগ কুড়িয়ে পান। ব্যাগে ২৫ লাখ টাকা ছিল। টাকার ব্যাগ নিয়ে তিনি নাটোর সদর থানায় আসেন এবং বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম উদ্দিনকে জানান। এরপর ব্যাগসহ টাকা পুলিশের হেফাজতে রাখা হয়। নাটোর সদর থানা পুলিশের কাছে খবর পেয়ে গাজীপুর জেলা পুলিশ ওই টাকার প্রকৃত মালিককে খুঁজে বের করে।

সেই টাকার প্রকৃত মালিক হলেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার বরইগ্রাম এলাকার লিটন মিয়া। রবিবার নাটোর সদর থানায় এসে যাচাই-বাছাইয়ের পর বিকেল তিনটার দিকে ওই টাকা নিয়ে যান তিনি।

এ বিষয়ে শাহনেওয়াজ বলেন, টাকাভর্তি ব্যাগ পেয়ে আমি প্রথমে ঘাবড়ে গেছিলাম। কিছুক্ষণ নিজে নিজে টাকার মালিককে খুঁজেছিলাম। ভয়ে সেখানকার কাউকে এ ঘটনা জানাইনি। পরে টাকাগুলো নিয়ে সোজা নাটোর সদর থানায় চলে আসি। টাকার প্রতি আমার এতটুকুও লোভ হয়নি। মনে করেছি, এ টাকা আমার না। আমি এ টাকা ভোগ করতে পারি না।

টাকার প্রকৃত মালিক লিটন মিয়া বলেন, শুক্রবার সকালে তিনি ওই টাকাভর্তি ব্যাগ নিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। অসাবধানতাবশত ব্যাগটি গাড়ি থেকে রাস্তায় পড়ে যায়। পরে গাজীপুর সদর থানায় বিষয়টি জানিয়েছি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়