মুহিতের জানাজায় লোকে লোকারণ্য

আগের সংবাদ

নোয়াখালীতে সম্পত্তির দ্বন্দ্বে শ্বশুরকে পিটিয়ে হত্যা

পরের সংবাদ

বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় আবুল মাল আবদুল মুহিত

প্রকাশিত: মে ১, ২০২২ , ২:৫২ অপরাহ্ণ আপডেট: মে ১, ২০২২ , ৪:২৯ অপরাহ্ণ

বাবা-মায়ের পাশে চিরঘুমে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে শেষ জানাজা শেষে তাকে নগরীর রায়নগর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সেখানে বাবা অ্যাডভোকেট আবু আহমদ আব্দুল হাফিজ এবং মা সৈয়দ শাহার বানু চৌধুরীর কবরের পাশে দুপুর আড়াইটার দিকে তাকে সমাহিত করা হয়।

রবিবার (১ মে) বেলা ২টার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হাজার হাজার জনতার উপস্থিতিতে সাবেক এই অর্থমন্ত্রীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার আগে মুহিতের ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন পরিবারের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন। এছাড়াও বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, পরিবেশ- বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দীন, সাবেক হুইপ আব্দুস শহীদ এমপি, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খাঁন, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব, সিলেট-৫ আসনের সাংসদ হাফিজ মজুমদার, সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দীন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধো মাসুক উদ্দীন আহমেদ, সাধরণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট সদর উপজেলা পরিষেদের চেয়ারম্যান আশফাক আহমেদ প্রমুখ। বক্তারা মুহিতের স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

রবিবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হাজার হাজার জনতার উপস্থিতিতে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের জানাজা অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

এর আগে সাবেক অর্থমন্ত্রী মুহিতকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সাধারণ মানুষ শেষ শ্রদ্ধা জানান। সেখানেও হাজারো মানুষের ঢল নামে। একই সঙ্গে রাজনৈতিক ব্যক্তি, বিশিষ্টজন, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

রবিবার দুপুর ১২টায় তার মরদেহ ধোপাদিঘীর পাড় হাফিজ কমপ্লেক্সের বাসা থেকে নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়। এ সময় তার ভাই ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার সন্ধ্যায় ঢাকা থেকে মুহিতের মরদেহ বহনকারী ফ্রিজার ভ্যান সিলেটের পথে রওয়ানা হয়ে রাত ১০টার দিকে নগরের হাফিজ কমপ্লেক্সে এসে পৌঁছায়। সেখানে মরদেহ গ্রহণ করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

শুক্রবার দিবাগত রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান করেন দেশের সাবেক ও সফল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গত ১৪ মার্চ সর্বশেষ সিলেটে এসেছিলেন সাবেক এই অর্থমন্ত্রী।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়