×

জাতীয়

মে দিবসে শোষণমুক্তির সংগ্রাম এগিয়ে নেয়ার আহ্বান সিপিবি’র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ১০:০৩ পিএম

শ্রমিক ও মেহনতি মানুষের মুক্তির আন্দোলন বেগবান করতে সচেতন মানুষের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। শনিবার (৩০ এপ্রিল) দলটির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে মহান মে দিবস উপলক্ষে সারাবিশ্বের শ্রমিকশ্রেণিসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। বিবৃতিতে যথাযথ মর্যাদায় দিবসটি পালনের আহ্বান জানান নেতারা।

তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অঙ্গিকার এবং বাংলাদেশের সংবিধান অনুসারে রাষ্ট্রীয় মালিকানার নীতিতে দেশ পরিচালনার কথা থাকলেও লুটেরা পুঁজিপতিরা বারবার রাষ্ট্র ক্ষমতাকে ব্যাবহার করে রাষ্ট্রীয় কল-কারখানাকে বন্ধ করে শ্রমিকদের জীবনে চরম সংকট সৃষ্টি করেছে। নব্য ধনিক গোষ্ঠীকে আরও ধনি করে শোষণ বৈষম্য বৃদ্ধি করছে। এমতাবস্থায় ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই শ্রমিকশ্রেণির অধিকার আদায় করতে হবে। শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করতে হবে। শ্রমজীবী মানুষের স্বার্থে এখনও শ্রম আইন প্রতিষ্ঠা করা হয়নি, তাই মহান মে দিবসে নতুন করে শপথ নিয়ে শ্রমিকশ্রেণিকে সব ধরনের শোষণ-নির্যাতন-নীপিড়নের বিরুদ্ধে ঐক্যবদ্ধ তীব্র সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান সিপিবি নেতারা।

মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র নেতা-কর্মীরা কাল রবিবার সকাল ৯টায় মণি সিংহ সড়কের মুক্তিভবনস্থ পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হয়ে শ্রদ্ধা জানাবেন এবং শ্রমিক সমাবেশে অংশগ্রহণ করে সংহতি জানাবেন। এছাড়াও বিভিন্ন জেলা ও উপজেলায় নানাবিধ কর্মসূচি পালিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App