×

সারাদেশ

মেহেরপুরে সুবিধাবঞ্চিত শিশুদের ৫ টাকায় ঈদ শপিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ০১:০৭ পিএম

মেহেরপুরে সুবিধাবঞ্চিত শিশুদের ৫ টাকায় ঈদ শপিং

শনিবার মেহেরপুর কমিউনিটি সেন্টারে সুবিধাবঞ্চিত শিশুদের ৫ টাকার টিকিটে ঈদের পোশাক দেয়া হয়। ছবি: ভোরের কাগজ

মেহেরপুরে সুবিধাবঞ্চিত বাচ্চাদের মাত্র ৫ টাকার বিনিময়ে পছন্দসই ঈদের পোশাক দেয়া হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) সকাল ১১টার দিকে মেহেরপুর কমিউনিটি সেন্টারে মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৯ ব্যাচ ও মেহেরপুর ভাবনা এই দুই সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আয়োজনটি করা হয়। মেহেরপুরের প্রায় দেড়শো সুবিধাবঞ্চিত শিশু ৫ টাকায় একটি টিকিট সংগ্রহ করে তাদের পছন্দমতো জামা, প্যান্ট ও স্যান্ডেল নিয়েছে।

এদিকে মাত্র ৫ টাকায় পছন্দমত মত পোশাক পেয়ে আনন্দে আত্মহারা হয়েছে বাচ্চারা। সেই সঙ্গে সুবিধাবঞ্চিত শিশুদের অভিভাবকরাও খুশি। এমনই প্রতিক্রিয়া জানালেন একজন অভিভাবক। তিনি বলেন, আমরা দিন আনি দিন খাই। শিশুদের নতুন পোশাক কিনে দেয়ার সামর্থ্য আমাদের নেই। ২০০৯ ব্যাচ ও মেহেরপুর ভাবনা আমাদের বাচ্চাদের নতুন পোশাক দিয়েছে। বাচ্চাদের মুখে হাসি ফুটিয়েছে। আমরা কৃতজ্ঞ।

সামিয়া নামের এক শিশু জানাই, আমি ভেবেছিলাম গত ঈদের মতো হয়তো এবার পুরাতন পোশাকে ঈদ করতে হবে। কিন্তু আজ ৫ টাকায় নতুন জামা, প্যান্ট ও স্যান্ডেল পেয়েছি।

এর আগে ৫ টাকায় ঈদ শপিং এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় উপস্থিত ছিলেন, ২০০৯ ব্যাচের সভাপতি তানভির আল মামুন, সহ সভাপতি সেলিম পারভেজ, ক্রীড়া সম্পাদক আসিউজ্জামান কমল, মেহেরপুর ভাবনা সংগঠনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, প্রধান সমন্বয়ক রাতুল আহমেদসহ দুই সংগঠনের প্রায় অর্ধশত সদস্য।

পরে কমিউনিটি সেন্টারে মেহেদি উৎসব, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App