নতুন ধরনের আরও ৩০ লাখ ডোজ টিকা পাঠাল যুক্তরাষ্ট্র

আগের সংবাদ

রাতে কয়েক জেলায় কালবৈশাখী হতে পারে

পরের সংবাদ

শনি ও রবিবার খোলা থাকবে ভারতীয় সব ভিসা আবেদন কেন্দ্র

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২২ , ৮:৪৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৯, ২০২২ , ৮:৪৩ অপরাহ্ণ

আগামীকাল শনিবার ও রবিবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারত ভ্রমণকারীদের জন্য ভারতীয় সব ভিসা আবেদন কেন্দ্র খোলা থাকবে। আবেদনকারীর ভিসা গ্রহণের সুবির্ধাথে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানায় দেশটির হাইকমিশন।

হাইকমিশন জানায়, শনিবার (৩০ এপ্রিল) বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ করা হবে। ১৫টি ভিসা কেন্দ্র থেকেই সাধারণ মানুষ পাসপোর্ট-ভিসা গ্রহণ করতে পারবে। রবিবার (১ মে) যমুনা ফিউচার পার্ক আইভিএসিসহ দেশের সবকটি ভিসা কেন্দ্রও সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত ভিসা আবেদন গ্রহণ করা হবে। বিকাল ৫টা থেকে রাত ৮টা পযর্ন্ত পাসপোর্ট-ভিসা ডেলিভারি দেওয়া হবে। ২ মে ও ৩ মে সবকটি আইভিএসি বন্ধ থাকবে।

উল্লেখ বাংলাদেশে মোট ১৫টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভিএসি) রয়েছে। এর মধ্যে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কে যে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রটি রয়েছে, সেটি বিশ্বের সবচেয়ে বৃহৎ ভিসা আবেদন কেন্দ্র। বিশ্বের কোথাও এর চেয়ে বড় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র নেই। সর্ববৃহৎ এ ভিসা কেন্দ্রটিসহ বাকি ১৪টি ভিসা আবেদন কেন্দ্র শনি ও রবিবার খোলা থাকবে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়