শনি ও রবিবার খোলা থাকবে ভারতীয় সব ভিসা আবেদন কেন্দ্র

আগের সংবাদ

রুশ মিসাইল হামলায় কিয়েভে সাংবাদিক নিহত

পরের সংবাদ

রাতে কয়েক জেলায় কালবৈশাখী হতে পারে

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২২ , ৯:০২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৯, ২০২২ , ৯:০২ অপরাহ্ণ

ভারতের পশ্চিম বঙ্গের আসানসোল জেলা থেকে পূর্ব দিকে বাংলাদেশের সীমান্তের দিকে একটি কালবৈশাখী ঝড় অগ্রসর হচ্ছে। এটি রাজশাহী, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে রাত ৮টার দিকে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

এরপর ঝড়টি মেহেরপুর, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ ও নরসিংদী জেলার ওপর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে প্রবেশ করতে পারে। আবহাওয়া বিষয়ক আর্ন্তজাতিক সংস্থাগুলোর তথ্য বিশ্লেষণ করে এই পূর্বাভাস পাওয়া গেছে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, এক সপ্তাহ ধরে দাবদাহ চলছে। এপ্রিলে এ ধরনের দাবদাহের পরপর সাধারণত কালবৈশাখী, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। সেই সম্ভাবনা দেখা দিয়েছে।

আরেকটি কালবৈশাখী ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বয়ে যেতে পারে। সেই সঙ্গে বজ্রপাত ও শিলাবৃষ্টিও হতে পারে। ঝড়টি রাত ৮টা থেকে ১২টার মধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। আজ রাত ৮টা থেকে ১২টার মধ্যে রংপুর বিভাগের জেলাগুলোর ওপর কালবৈশাখী, বজ্রপাত ও শিলাবৃষ্টি প্রবাহিত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়