×

জাতীয়

সুপ্রিম কোর্ট বার সমিতির সভাপতি মমতাজ, সম্পাদক দুলাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২২, ১২:৪৪ এএম

সুপ্রিম কোর্ট বার সমিতির সভাপতি মমতাজ, সম্পাদক দুলাল
সুপ্রিম কোর্ট বার সমিতির সভাপতি মমতাজ, সম্পাদক দুলাল

সভাপতি ও সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেলের মো. মোমতাজ উদ্দিন ফকির মো. আব্দুন নূর দুলাল। ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন (২০২২-২০২৩) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের আব্দুন নূর দুলালকে সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) বিকেল থেকে পুলিশ পাহারায় ভোট গণনা শেষে রাতে আওয়ামীপন্থী আইনজীবীদের গঠিত নির্বাচনী সাব কমিটির আহবায়ক অ্যাডভোকেট মো. অজি উল্লাহ এ ফল ঘোষণা করেন। তার ঘোষিত ফলাফলে সভাপতি-সম্পাদকসহ ৭টি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়। অন্যদিকে দুই সহ-সম্পাদকসহ ৭টি পদে বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়।

সম্পাদক পদে আওয়ামী লীগের আব্দুন নূর দুলাল পেয়েছেন ২ হাজার ৮৯১ ভোট। অপরদিকে বিএনপির ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন ২ হাজার ৮৪৬ ভোট। জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে গঠিত আগের নির্বাচনী সাব কমিটির গণনায় সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ৩৯ ভোটে এগিয়ে ছিলেন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির, সহ-সভাপতি পদে মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন, সদস্য পদে ফাতেমা বেগম, সাহাদত হোসাইন রাজিব ও সুব্রত কুমার কুন্ডুকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সহ-সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মাহবুবুর রহমান খান, ট্রেজারার মোহাম্মদ কামাল হোসেন, সদস্য ব্যারিস্টার মাহদীন চৌধুরী, গোলাম আক্তার জাকির, মো. মনজুরুল আলম সুজন ও কামরুল ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ফলাফল ঘোষণার সময় বিএনপিপন্থী আইনজীবীরা উপস্থিত ছিলেন না।

গত ১৫ ও ১৬ মার্চ সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ করেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন উপ-কমিটি। এর একদিন পর ১৭ মার্চ ভোট গণনা করে রাতে ফল ঘোষণার সময় আওয়ামীপন্থী আইনজীবী প্যানেল পক্ষের সম্পাদক প্রার্থী ভোট পুণর্গণনার দাবি করে লিখিত আবেদন জানায়। তারপর থেকে আর ফল ঘোষণা করা হয়নি। ওই রাতে ফল ঘোষণা না করে মশিউজ্জামান সমিতির কাছে পদত্যাগপত্র জমা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App