×

বিনোদন

'শান' কেনো দেখবেন জানালেন সিয়াম-পূজা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২২, ০৩:৪২ পিএম

'শান' কেনো দেখবেন জানালেন সিয়াম-পূজা

বুধবার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) এর হলরুমে ছবির মুক্তি উপলক্ষে এক প্রেস মিটিংয়ে বক্তব্যে অভিনেতা সিয়াম আহমেদ। ছবি: ভোরের কাগজ

'শান' কেনো দেখবেন জানালেন সিয়াম-পূজা
'শান' কেনো দেখবেন জানালেন সিয়াম-পূজা

ঈদে মুক্তি পাচ্ছে সিয়াম আহমেদ ও পূজা চেরী জুটির তৃতীয় সিনেমা ‘শান’। বুধবার (২৭ এপ্রিল) কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) এর হলরুমে ছবির মুক্তি উপলক্ষে এক প্রেস মিটিংয়ের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন অভিনেতা সিয়াম আহমেদ, নাদের চৌধুরী, আরমান পারভেজ মুরাদ, পরিচালক এম রাহিম, চিত্রনাট্য ও সংলাপ লেখক আজাদ খান ও নাজিম উদ দৌলা, প্রযোজক ওয়াহিদুর রহমান ও আজিজুর রহমানসহ অনেক।

এ সময় ‘শান’ সিনেমার পরিচালক এম রাহিম বলেন, এটি আমার প্রথম ছবি হলেও ভালো কিছু দেওয়ার চেষ্টা ছিলো শুরু থেকেই। আমরা আরও দুবার সিনেমাটি মুক্তি দিতে চেয়েছি। কিন্তু করোনার কারণে পারিনি। অবশেষে এই ঈদে ‘শান’ মুক্তি দিতে যাচ্ছি। পুরোপুরি কমার্শিয়াল ছবি এটি। রয়েছে গল্প, অ্যাকশন ও রোমান্স। দর্শকদের ছবিটি পুরো বিনোদন দেবে।'

একই সঙ্গে ঈদে মুক্তি পেতে যাওয়া গলুই ও বিদ্রোহী দেখারও আহ্বান জানান এই তরুণ পরিচালক।

সত্য ঘটনা অবলম্বনে পুলিশি এই অ্যাকশন থ্রিলারে যুক্ত হওয়া প্রসঙ্গে সিয়ামের ভাষ্য, ‘গল্প এই সিনেমায় আমাকে যুক্ত করেছে। এছাড়া এই সিনেমার পরিচালক আমার প্রথম সিনেমার অ্যাসিস্ট্যান্ড ডিরেক্টর ছিলেন, এই সম্পর্কটাও আমাকে এই সিনেমায় যুক্ত করেছে। একাধিকবার মুক্তি পিছিয়েছে... দুই বছরের বেশি। এই সিনেমার গল্পটা এমন দুই বছর পর রিলিজ দিলেও সিনেমার প্লট সেই সময়ের কথা বলবে বলে আমার মনে হয়।’

আয়োজনে বেশ মজা করেই সিয়াম জানিয়েছেন নিজের পরিবার নিয়ে এই সিনেমা দেখবেন তিনি। সেখানে যে সদ্যজাত সন্তান থাকবে সেটার ইঙ্গিত দিয়েছেন এই বলে, ‘শান’ পরিবার এখন বড় (বেশি সদস্য) হয়েছে।

মিট দ্য প্রেসে স্বশরীরে অংশ নিতে পারেননি ছবির নায়িকা পূজা চেরি। কারণ তিনি শুটিং করছিলেন ঢাকার বাইরে। তবে সেখান থেকেই শানের এই আয়োজনে অনলাইনে যুক্ত হোন তিনি। বলেন, শান সিনেমা নিয়ে আগে যা প্রত্যাশা ছিল বর্তমানে আরও বেশি প্রত্যাশা তৈরি হয়েছে। কারণ এটি এখন ঈদের ছবি। আশা করছি এই সিনেমাটি দেখতে দর্শক হলে যাবে। দর্শক যা প্রত্যাশা করে এই সিনেমাটি সেই রকমের সিনেমা।

তিনি আরও বলেন, গলুই ও শান সিনেমায় আমার দুইটা আলাদা চরিত্র। শান সিনেমার মধ্যে স্মার্ট একটা মেয়ে। আবার গলুই সিনেমায় গ্রামীণ একটা মেয়ে। দর্শক দুইটা ফ্লেভার আলাদা আলাদা ভাবে পাবে।

সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ লেখক আজাদ খান বলেন, 'আমি পুলিশে কাজ করি। সেভাবে আপনাদের সঙ্গে দেখা হয় না। কারো কারো সঙ্গে কথা হয়েছে। সবাই ছবিটি ভালো বলছেন। দর্শকের আগ্রহও দেখতে পাচ্ছি। সারা পৃথিবীতে পুলিশ নিয়ে সিনেমা হচ্ছে। আমরা চেষ্টা করছি সেই রকম সিনেমা তৈরি করতে।'

ছবিটিতে পূজা চেরি ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকেই।

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার 'প্যানথার' এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App