×

সারাদেশ

রাঙ্গামাটিতে ঢালাইয়ের সময় ব্রীজ ভেঙ্গে এক শ্রমিক নিহত, আহত ২০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২২, ০৪:২১ পিএম

রাঙ্গামাটিতে ঢালাইয়ের সময় ব্রীজ ভেঙ্গে এক শ্রমিক নিহত, আহত ২০

বৃহস্পতিবার সকালে ঢালাইয়ের সময় ভেঙে পড়ে নির্মাণাধীন ব্রিজটি। ছবি: ভোরের কাগজ

রাঙ্গামাটির আসামবস্তী-কাপ্তাই সড়কের বড়াদমে ঢালাইয়ের সময় নির্মাণাধীন ব্রীজ ভেঙ্গে এক শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ জন। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আশংকাজনক অবস্থায় ১৪ জন শ্রমিককে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রীজের স্পেনের ঢালাই কাজের সময় হঠাৎ ব্রীজটি ভেঙে পড়ে। ৪০ জনের মতো শ্রমিক সেসময় কাজ করছিল। ব্রীজটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে সকলে কংক্রিটের নিচে চাপা পড়ে। তাৎক্ষণিকভাবে অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে অংশ নেয়।

উদ্ধারকৃত শ্রমিকদের ট্রাকে করে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে আসা হয় ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ সময় রফিক নামে একজন শ্রমিককে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তার।

হতাহতের ঘটনায় রাঙ্গামাটি হাসপাতালে একটি হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। হাসপাতালে আসা শ্রমিক ও আত্মীয় স্বজন শ্রমিকদের হতাহত হওয়ার ঘটনায় ঠিকাদার এবং ব্রীজের কাজে নিয়োজিত মিস্ত্রিকে দায়ী করেন। তারা বলেন, নিম্নমানের কাজ হওয়ার কারণে ঢালাই করা অবস্থায় ব্রীজটি ভেঙে পড়ে। শ্রমিকরা এ ঘটনার জন্য ঠিকাদার এবং মিস্ত্রির বিচার দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App