×

আন্তর্জাতিক

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল ভুট্টো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২২, ০৮:৫০ এএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল ভুট্টো

বুধবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেন বিলাওয়াল ভুট্টো জারদারি

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো জারদারি। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপস্থিতিতে আইওয়ান-ই-সদরে বুধবার এ শপথবাক্য পাঠ করান প্রেসিডেন্ট আরিফ আলভি।

৩৩ বছর বয়সী বিলাওয়াল ২০১৮ সালে জাতীয় পরিষদে প্রথম নির্বাচিত হন। এবারই প্রথমবারের মতো তিনি ফেডারেল মন্ত্রিসভার সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। খবর ডনের।

শপথ গ্রহণের পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানী খার এবং পররাষ্ট্র সচিব সোহেল মাহমুদ তাকে মন্ত্রণালয়ে স্বাগত জানান। এ সময় বিলাওয়াল মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

গত মঙ্গলবার তার বোন বখতাওয়ার ভুট্টো জারদারি এক টুইটে তাকে অভিনন্দন জানান। তিনি বলেন, বিলাওয়াল ভুট্টো জারদারি পাকিস্তানের নতুন জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে শপথ নেবেন। পিপিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মাধ্যমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে বিলাওয়াল পররাষ্ট্রমন্ত্রী হওয়ার বিষয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ইঙ্গিত দিয়েছিলেন। সেসময় তিনি বলেন, একতরফা সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়। বরং সমষ্টিগতভাবে সমস্যার সমাধান খুঁজে বের করা সব রাজনৈতিক দলের ওপরেই নির্ভর করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App