×

খেলা

টি-টোয়েন্টিতে আইসিসির সর্বকালের সেরার তালিকায় সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২২, ০১:৫৩ পিএম

আইসিসির টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় ৪০৮ রেটিং নিয়ে তিন নম্বরে স্থান পেয়েছেন সাকিব আল হাসান। বুধবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তালিকা প্রকাশ করে।

এ তালিকায় সবার ওপরে আছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন। তার রেটিং পয়েন্ট ৫৫৭। এর পরেই আছেন পাকিস্তানি, তার রেটিং ৪১২। তবে আইসিসি সেই নামটা কার, সেটা দর্শকদের অনুমান করতে বলেছে। তিনে আছেন, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং ৪০৮।

চার নম্বরে ৩৯৭ রেটিং নিয়ে আছেন আরেক অস্ট্রেলিয়ান, যদিও তার নাম উল্লেখ করেনি আইসিসি। পাঁচে আছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। তার রেটিং ৩৬৩। ছয় নম্বরে একজন শ্রীলংকান ও সাতে এক আফগান। তাদের রেটিং যথাক্রমে ৩৬২ ও ৩৫৫। আটে অস্ট্রেলিয়ার ডেভিড হাসি, রেটিং ৩৫০।

নয়ে ওয়েস্ট ইন্ডিজের একজন, রেটিং ৩২১ এবং তালিকার দশ নম্বরে ৩০০ রেটিং নিয়ে জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬ ম্যাচে ১১৯ উইকেট পেয়ে সবার শীর্ষে আছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিও সাকিব। ৩০ ম্যাচে ৪১ উইকেট শিকার করেছেন সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App