হাইকোর্টে জামিন মেলেনি এনামুল বাছিরের

আগের সংবাদ

রাঙ্গামাটিতে ঢালাইয়ের সময় ব্রীজ ভেঙ্গে এক শ্রমিক নিহত, আহত ২০

পরের সংবাদ

বদির বিরুদ্ধে দুর্নীতি মামলায় সাক্ষগ্রহণে বাধা নেই

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২ , ৪:০৭ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৮, ২০২২ , ৪:০৭ অপরাহ্ণ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে ও তথ্য গোপনের অভিযোগে দুদকের মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে কক্সবাজার-৪ আসনের সাবেক এমপি আবদুর রহমান বদির করা আবেদন শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশ দেওয়ার জন্য আগামী ২২ মে দিন ধার্য করেছেন আদালত। তবে বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ চলমান রাখার নির্দেশ দেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. এজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আজ আদালতে বদির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রফিকুল ইসলাম সোহেল। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এই সময়ের মধ্যে আব্দুর রহমান বদির মামলার বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে দেওয়া আদেশের কপি এফিডেবিট আকারে দাখিল করতে বলা হয়েছে। তবে, এই মামলায় বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ কে এম আমিন উদ্দিন বলেন, ২০০৭ সালের সম্পদের তথ্য গোপন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির করা আবেদনের শুনানি শেষ। আদেশ দেবেন ২২ মে।

গত বছরের ১ সেপ্টেম্বর সাবেক এমপি বদির পক্ষে প্রথমে অভিযোগ গঠন বাতিলের আবেদন করেন আইনজীবী অ্যাডভোকেট এ আর হাসানুজ্জামান। পরে সম্পূরক আবেদন করেন শামসুর রহমান। সেসময় দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, গত বছরের ২২ সেপ্টেম্বর আবেদনটি জমা দেওয়া হয়েছে। ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর দুদক চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক আবুল কালাম আজাদ বদির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। দীর্ঘদিন স্থগিত থাকার পর ২০১৭ সালে এ মামলার কার্যক্রম সচল হয়। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে আছে।

রি-এইউ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়