মন্দিরে কোরআন রেখে পালানোর সময় এক ব্যক্তি আটক

আগের সংবাদ

অস্ত্র হাতে সামনে ছিলেন ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী

পরের সংবাদ

টি-টোয়েন্টিতে আইসিসির সর্বকালের সেরার তালিকায় সাকিব

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২ , ১:৫৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৮, ২০২২ , ১:৫৫ অপরাহ্ণ

আইসিসির টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় ৪০৮ রেটিং নিয়ে তিন নম্বরে স্থান পেয়েছেন সাকিব আল হাসান। বুধবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তালিকা প্রকাশ করে।

এ তালিকায় সবার ওপরে আছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন। তার রেটিং পয়েন্ট ৫৫৭। এর পরেই আছেন পাকিস্তানি, তার রেটিং ৪১২। তবে আইসিসি সেই নামটা কার, সেটা দর্শকদের অনুমান করতে বলেছে। তিনে আছেন, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং ৪০৮।

চার নম্বরে ৩৯৭ রেটিং নিয়ে আছেন আরেক অস্ট্রেলিয়ান, যদিও তার নাম উল্লেখ করেনি আইসিসি। পাঁচে আছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। তার রেটিং ৩৬৩। ছয় নম্বরে একজন শ্রীলংকান ও সাতে এক আফগান। তাদের রেটিং যথাক্রমে ৩৬২ ও ৩৫৫। আটে অস্ট্রেলিয়ার ডেভিড হাসি, রেটিং ৩৫০।

নয়ে ওয়েস্ট ইন্ডিজের একজন, রেটিং ৩২১ এবং তালিকার দশ নম্বরে ৩০০ রেটিং নিয়ে জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬ ম্যাচে ১১৯ উইকেট পেয়ে সবার শীর্ষে আছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিও সাকিব। ৩০ ম্যাচে ৪১ উইকেট শিকার করেছেন সাকিব।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়