×

সারাদেশ

কাঁঠালিয়ার দফায় দফায় সংঘর্ষে স্কুল-কলেজছাত্রসহ আহত ৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২২, ০৪:৪৪ পিএম

কাঁঠালিয়ার দফায় দফায় সংঘর্ষে স্কুল-কলেজছাত্রসহ আহত ৯

বুধবার ঝালকাঠির কাঠালিয়ায় দফায় দফায় সংঘর্ষে সাতজন আহত। ছবি: ভোরের কাগজ

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া পূর্বপাড় সরদার বাড়িতে মঙ্গলবার সকাল আটটার দিকে ঘটে যাওয়া তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যা সাতটা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় এলাকায় স্কুল-কলেজছাত্রসহ ৯ জন আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, বুধবার সকালে আমুয়া পূর্বপাড় সরদার বাড়িতে ওহাব সরদার ও আরিফ সরদারের মধ্যে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। বিকেল পাঁচটার দিকে ওহাবের ছেলে রিভার ভিউ ক্লিনিকের সামনে বরিশাল পলিটেকনিক্যাল কলেজের প্রথম বষের্র ছাত্র মো. জিল্লুর সরদারের ওপর হামলা করে। তখন আরিফের নেতৃত্বে হামলাকারীরা ছিল ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল। পরে এলাকার লোকজন তাকে উদ্ধার করে আমুয়া হাসপাতালে ভর্তি করে। এদিকে এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি নিয়ে সালিস বৈঠকের সিদ্ধান্ত নেন। কিন্তু আরিফ, রাজু ও এলাহীসহ আরও ১০-১১ জনের সন্ত্রাসী দল সরদার বাড়িতে ঢুকে অসুস্থ সালাম সরদার (৬০) ও তার ছেলে রিয়াজ সরদারকে (৩০) পিটিয়ে আহত করে এবং আসবাবপত্র ভেঙে করে চলে যায়।

মারামারির খবর পেয়ে ওহাব সরদার (৫০) ঘটনাস্থলে এলে ছেলে আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির প্রথম বর্ষের ছাত্র ফাইজুর সরদার (১৭), এসএসসি পরীক্ষার্থী রাব্বি সরদার (১৫), শাহারুম সরদার (৩৫) ও কামরুল সরদার (৩২) গুরুতর আহত হন। আহতদের মধ্য পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে আমুয়া হাসপাতাল থেকে মুমূর্ষু অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সংঘর্ষে অপরপক্ষের আকলি বেগম (৫০) ও হৃদয় (১৮) আহত হলেও তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে যান। ঘটনার পর পরই কাঠালিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আহসানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের সহমর্মিতা জানান। এসময় আহতদের ভাই মো. আব্দুল হাই সরদার জানান, মারামারির ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এ মুহূর্তে ওই গ্রামে থমথমে পরিস্থিতি তৈরি হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App