×

সারাদেশ

রামগড়ে আশ্রয়ণ প্রকল্পের জমি ও ঘর পেয়ে খুশি আদিবাসীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২২, ০২:১৬ পিএম

রামগড়ে আশ্রয়ণ প্রকল্পের জমি ও ঘর পেয়ে খুশি আদিবাসীরা

মঙ্গলবার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন ঘর পেয়েছেন খাগড়াছড়ির রামগড়ে অসহায় ছিন্নমূল ৭৭টি পরিবার। ছবি: ভোরের কাগজ

ঈদের আগে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৩য় পর্যায়ের ১ম ধাপে ১৫০টি গৃহের মধ্যে খাগড়াছড়ির রামগড়ে অসহায় গৃহহীন ছিন্নমূল ৭৭টি পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন ঘর পেয়েছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভার্চুয়ালি গণভবন থেকে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে একযোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রামগড় উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসিবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

এছাড়া অনুষ্ঠানে রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুজ্জামান, উপজেলা আ. লীগ সভাপতি মোস্তফা হোসেনসহ সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিকসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

ইউএনও জানান, ঈদের আগে প্রধানমন্ত্রীর উপহার সেমিপাকা ঘর ও জমি ভূমিহীন-গৃহহীনদের ঈদ আনন্দে বাড়তি মাত্রা যুক্ত করবে। সারাদেশে নির্মিতব্য ৬৪ হাজার ৪০৪টি গৃহের মধ্যে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহারের এই ঘর।

তিনি আরো জানান, রামগড়ে হস্তান্তরিত ৭৭টি ঘরের মধ্যে রামগড় পৌরসভায় ২৩টি, ১নম্বর রামগড় ইউপিতে ৩২টি এবং ২ নম্বর পাতাছড়া ইউপিতে ২২টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ২ লাখ ৫৯ হাজার ৫০০ ব্যয় সহ ২ শতক জমি প্রদান করা হচ্ছে যার আনুমানিক মূল্য ৫ লাখ টাকা। এর আগে ১ম ও ২য় পর্যায়ে ১৯৩টি গৃহ ও জমি প্রদান করা হয় গৃহহীনদের নিকট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App