×

পুরনো খবর

বার কাউন্সিলের বৈধতার চ্যালেঞ্জের রিট খারিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২২, ০১:৩৩ পিএম

বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি ও রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল মোনেম চৌধুরী।

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন আব্দুল মোনেম চৌধুরী। রিটে বার কাউন্সিল নির্বাচন স্থগিত চাওয়া হয়। এদিকে আগামী ২৫ মে বার কাউন্সিলের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

এই নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে সাধারণ আসনে প্রার্থী হয়েছেন- সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার, ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল মতিন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাধারণ আসনের প্রার্থীরা হলেন, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল, অ্যাডভোকেট মো. খসরুজ্জামান, অ্যাডভোকেট শাহ মো. জিকরুল আহমেদ, অ্যাডভোকেট মো. রবিউল আলম (বুদু) ও অ্যাডভোকেট মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা)।

তাছাড়া অঞ্চলভিত্তিক সাতটি গ্রুপ আসনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে প্রার্থী ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App