×

জাতীয়

যাত্রাবাড়ীতে ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণে দগ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ১১:৩৬ এএম

রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়ায় ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণে দগ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় দুই ঘণ্টার ব্যবধানে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- আব্দুল করিম (৩০) ও মোছা. খাদিজা আক্তার (২৫)। এ ঘটনায় দগ্ধ তাদের দুই বছরের মেয়ে ফাতেমার অবস্থা আশঙ্কাজনক।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. আইয়ুব হোসেন বলেন, চিকিৎসাধীন অবস্থায় স্ত্রী রাত চারটা ও স্বামী ভোর ছয়টার দিকে মারা গেছেন।

মুদি ব্যবসায়ী করিম পরিবার নিয়ে কোনাপাড়ার মাতুয়াইল এলাকার একটি বাসায় ভাড়া থাকতেন। গত ২১ এপ্রিল ভোরে সেহেরির সময় খাবার গরম করতে গেলে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। প্রতিবেশীরা তিনজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

আব্দুল করিমের শরীরে ৫৪ শতাংশ দগ্ধ হয়েছিলো। আর তার স্ত্রী খাদিজা আক্তার দগ্ধ হয়েছিলেন ৯৫ শতাংশ। আর তাদের মেয়ের শরীর ৩৫ শতাংশ ।

দগ্ধদের হাসপাতালে নিয়ে যাওয়া মোহাম্মদ হাসান জানান, রাতে খাদিজা সাহরির জন্য রান্না করতে উঠেছিলেন। এরপর চুলা জ্বালাতে গিয়ে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে তিনজন দগ্ধ হয়। বিস্ফোরণের শব্দ শুনে দৌঁড়ে বাসায় গিয়ে তারা দেখেন আগুন জ্বলছে। পরে তাদেরকে দ্রুত হাসপাতালে নিয়ে যান তারা।

তাদের পরিবার দাবি করছেন, এ বিস্ফোরণ ফ্রিজের কম্প্রেসার থেকে হয়েছে। তবে পুলিশ ও তিতাস গ্যাস জানিয়েছে, ফ্রিজের কম্প্রেসার নয়, রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে এবং বিষয়টি জানানো হয়েছে সংশ্লিষ্ট থানাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App