×

জাতীয়

বিজিবির অভিযানে বিপুল পরিমাণ আইস উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ০৯:৩১ পিএম

বিজিবির অভিযানে বিপুল পরিমাণ আইস উদ্ধার

ফাইল ছবি

টেকনাফ সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ও বিয়ার উদ্ধার করেছে।

বিজিবি ২ এর অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানিয়েছেন, অভিযানে ১ কেজি ৫৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা, ১৯০ ক্যান বিয়ার, ৩২০ প্যাকেট বার্মিজ বিড়ি এবং ৯ হাজার ৩শ’ মিয়ানমার মুদ্রা (কিয়াট) উদ্ধার করা হয়েছে। তবে এসময় পাচারকারীদের কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি জানান, গত রবিবার রাত ১১টায় নাইট্যংপাড়া সংলগ্ন নাফ নদীতে অভিযান চালিয়ে ৯ হাজার ৩শ’ কিয়াট (মিয়ানমারের মুদ্রা), ৩৫ প্যাকেট লাচ্ছা সেমাই এবং একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

অপরদিকে, সোমবার (২৫ এপ্রিল) রাত ১টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের কারিঙ্গাঘোনা এলাকা থেকে মিয়ানমার থেকে পাচারকালে ৩২০ প্যাকেট বিড়ি উদ্ধার করা হয়।

এছাড়া ভোর ৪টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকা থেকে পাচারকালে মালিকবিহীন ৪৮ ক্যান বিয়ার উদ্ধার করা হয়।

পরবর্তীতে ভোর পৌনে ৫টায় সাবরাং জিন্নাখাল এলাকায় তিন চোরাকারবারিকে বস্তা কাঁধে বেড়িবাঁধ অভিমুখে আসতে দেখে বিজিবি গুলি চালিয়ে গতিরোধের চেষ্টা করে। কিন্তু পাচারকারীরা এসময় বস্তা ফেলে কেওড়া বাগানের ভেতর পালিয়ে যায়। পরে বস্তা তল্লাশি করে ১ কেজি ৫৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা এবং ১৪২ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। তবে এসব অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App