×

জাতীয়

দেশে নিষ্ঠুর অমানবিক শাসন চালু করেছে সরকার: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ০৯:৫০ পিএম

দেশে নিষ্ঠুর অমানবিক শাসন চালু করেছে সরকার: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে ক্ষমতায় আওয়ামী লীগ। সবকিছু তাদের নিয়ন্ত্রণে। তারাই অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে। আবার তারাই সমস্ত ঘটনার দায় বিএনপির ওপর চাপাচ্ছে। দেশে নিষ্ঠুর অমানবিক পাশবিক শাসন চালু করেছে সরকার। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার না করলে দেশের শিক্ষক সমাজই সরকারের পতন ঘটাতে পারবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহায্যে সরকার ক্ষমতা টিকিয়ে রেখেছে।

সোমবার (২৫ এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। চাকুরি জাতীয়করণের নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট।

রিজভী বলেন, সরকারের পুলিশ বাহিনীকে নিজেদের পেটোয়া বাহিনীতে পরিণত করেছে। সেই পেটোয়া পুলিশ বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে। তিনি বলেন, সরকার কারো মতামতের তোয়াক্কা না করে একেবারে নিজেদের লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করেছে। তারা আবারো একটি নিশিরাতের পাতানো নির্বাচন করতে চায়। রিজভী বলেন, বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সরকারের আমলে দেশের শিক্ষক সমাজের জীবনমানের উন্নতি হয়েছে।

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও চৌধুরী মুগিস উদ্দিন মাহমুদ এবং মোঃ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-আইন বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন মেজবাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব মোঃ আবদুর রহিম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App