×

জাতীয়

উত্তরবঙ্গের ঈদযাত্রীদের ভোগান্তি কমাতে উন্মুক্ত হলো তিন ফ্লাইওভার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ০৭:৫২ পিএম

উত্তরবঙ্গের ঈদযাত্রীদের ভোগান্তি কমাতে উন্মুক্ত হলো তিন ফ্লাইওভার

নাওজোড় উড়ালসড়ক। ফাইল ছবি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের নাওজোড়, কালিয়াকৈরের সফিপুর বাজার ও গোড়াই এলাকার তিনটি উড়ালসড়ক (ফ্লাইওভার) যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) বেলা দুইটার দিকে কাজ বাকি থাকা সত্বেও উত্তরবঙ্গের ঈদযাত্রীদের ভোগান্তি কমাতে উড়ালসড়ক দুটি উন্মুক্ত করে দেয়া হয়। নতুন উড়ালসড়ক দিয়ে পারাপারে খুশি যাত্রী, চালক ও স্থানীয়রা।

এবার করোনার প্রকোপ কম থাকায় বিপুলসংখ্যক মানুষ পরিবার–পরিজন নিয়ে ঈদ উদ্‌যাপনে গ্রামের বাড়ি যাবেন বলে ধারণা করা হচ্ছে। ঈদের ছুটি শুরু হলে যাত্রীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন সড়কপথে। এবার ঈদযাত্রার ভোগান্তি কমাতে সম্ভাব্য সব উদ্যোগ নেওয়া হচ্ছে সরকারের তরফ থেকে। এর অংশ হিসেবেই উড়ালসড়ক দুটি খোলার উদ্যোগ নেয়া হয়।

সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) প্রকল্পের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, দুটি উড়ালসেতুর কাজই শেষ করার কথা ছিল গত বছরের ডিসেম্বরে। উড়ালসড়ক দুটির সংযোগ সড়ক নির্মাণ হলেও সেখানে কার্পেটিং করা হয়নি। লাইটিংসহ বেশ কিছু কাজ এখনো বাকি। এসব কাজ শেষ হতে আরও প্রায় দুই মাস লেগে যেতে পারে।

সালনা হাইও‌য়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ওই পথে যানবাহন বাড়লেও যাতে যানজটের সৃষ্টি না হয়, সে জন্য প্রকল্প কর্মকর্তাদের উড়ালসড়ক দুটি খুলে দেওয়ার অনুরোধ করা হয়।

সাসেক প্রকল্প-১–এর প্রকল্প ব্যবস্থাপক শাহানা ফেরদৌস বলেন, গাজীপুরের উড়ালসড়ক দুটির কাজ কিছু বাকি থাকলেও উন্মুক্ত করে দেয়া হয়েছে। বাকি কাজ ঈদের পর শেষ করে দেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App