×

জাতীয়

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় ১০ দিন ট্রাক পারাপার বন্ধ থাকবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ০৩:৫১ পিএম

এবার ঈদের আগে ও পরে ১০ দিন দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে ট্রাক পারাপার বন্ধ থাকবে। তবে জরুরি ও কাঁচামাল বোঝাই ট্রাক পারাপার অব্যাহত থাকবে। বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন জানিয়েছেন, ঈদে ঘরমুখো এবং ঈদ শেষে পূণরায় কর্মস্থলে ফেরা মানুষের ভোগান্তি দূর করতে ১০ দিন ফেরিতে ট্রাক পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে জরুরি কাঁচামাল বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হবে।

তিনি আরও বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ১৯টি ফেরির মধ্যে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। বাকি দুটি ফেরি মেরামতের জন্য ভাসমান কারখানায় রয়েছে। ঈদ উপলক্ষে দুই এক দিনের মধ্যেই আরও দুটি ফেরি বহরে যুক্ত হবে। সব মিলে ২১টি ফেরি চলাচলের কথা রয়েছে। যানবাহনের বাড়তি চাপে দৌলতদিয়া এলাকায় কিছুটা জট রয়েছে। মানুষের যাত্রা নির্বিঘ্ন করার লক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের পক্ষ্য থেকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কয়েকদিন আগে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন ঈদ যাত্রা বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। যাত্রীবাহি যানবাহন দ্রুততার সঙ্গে পারাপারের জন্য ঈদের আগে ৩ দিন ও পরে ৩ দিন ট্রাক পারাপার বন্ধ থাকার সিদ্ধান্ত নেয়া হয়। তবে যাত্রীদের কথা চিন্তা করে ট্রাক পারাপার বন্ধ রাখার সময় আরো দুইদিন বাড়িয়ে মোট ১০ দিন করা হয়েছে।

এদিকে ঈদের এক সপ্তাহ বাকি থাকলেও দৌলতদিয়া ঘাটে মঙ্গলবার সকাল থেকে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। নদী পারের অপেক্ষায় মহাসড়কে আটকে পড়েছে প্রায় ১ হাজার যানবাহন। এরমধ্যে ট্রাকের সংখ্যাই বেশি। ঢাকা-খুলনা মহাসড়কের ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ বাজার পর্যন্ত ৭ কিলোমিটার এলাকা যানজটের কবলে পড়েছে।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App