×

জাতীয়

অগ্রিম টিকিটের জন্য লাইনে দাঁড়ালে কী করার আছে: রেলমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ০৫:৪২ পিএম

অগ্রিম টিকিটের জন্য লাইনে দাঁড়ালে আমাদের কী করার আছে - এমন মন্তব্য করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে কমলাপুরে ট্রেনের অগ্রিম টিকেট কাটার সর্বশেষ পরিস্থিতি পরিদর্শনকালে একথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, কালকের টিকিটের জন্য যদি আজকে কেউ লাইনে দাঁড়িয়ে থাকে তাহলে আমাদের কী করার আছে বলেন। আজকের টিকিট নিয়ে তো কারও কোনো অভিযোগ নেই। কারণ আমরা তো সিস্টেম করেছি, অন্য কোনো সুযোগ নেই।

রেলমন্ত্রী বলেন, আপনি এনআইডি কার্ড দিয়ে টিকিট কাটবেন, আপনার টিকিট দিয়ে তো আমি যেতে পারবো না। সুতরাং টিকেট কালোবাজারী বা একজনের টিকেট দিয়ে অন্যের যাত্রার কোন সুযোগ না থাকায় প্রকৃত যাত্রী ছাড়া অন্য কেউ টিকেট নিচ্ছে না।

রেলের কর্মকর্তারা কালোবাজারির সঙ্গে জড়িত এমন অভিযোগে মন্ত্রী বলেন, কালোবাজারি কীভাবে করবে, আমি যদি আপনার টিকিটে না যাইতে পারি, তাহলে নিয়ে কী করবো। একজন চারজনের টিকিট নিলে চারজনের আইডি কার্ডই জমা দিতে হবে।

অনলাইনে টিকিট পাওয়া যাচ্ছে না, এমন অভিযোগ ও ভোগান্তির বিষয়ে তিনি বলেন, প্রতিদিন মোট টিকিট বিক্রি হচ্ছে ২৬ হাজার থেকে ২৭ হাজার। তার অর্ধেক অনলাইনে বিক্রি করা হচ্ছে। অথচ টিকিটের জন্য অনলাইনে লাখ লাখ হিট হচ্ছে। সেকারণে অতি দ্রুত টিকেট শেষ হয়ে যাচ্ছে। চাহিদার তুলনায় টিকেটের সংখ্যা কম বলে সবাইকে টিকেট দেয়া সম্ভব হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App