বিজিবির অভিযানে বিপুল পরিমাণ আইস উদ্ধার

আগের সংবাদ

নর্থ সাউথের ট্রাস্টি শাহজাহানের বিরুদ্ধে দুদকের চার্জশিট

পরের সংবাদ

পোশাক শ্রমিকদের ঈদযাত্রা সহজ করতে বিআরটিকে অনুরোধ

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২ , ৯:৩২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৫, ২০২২ , ৯:৩২ অপরাহ্ণ

ঈদুল ফিতরের ছুটিকালীন সময়ে মহাসড়কে যানযট কমাতে এবং পোশাক শ্রমিকদের স্ব স্ব গ্রামে ফেরার যাত্রা সহজ ও নিরাপদ করতে ঢাকা বিমান বন্দর থেকে গাজীপুর পর্যন্ত ডেডিকেটেড বাস করিডোরের নির্মান কাজ সুচারুভাবে পরিচালনা করার জন্য ঢাকা র‌্যাপিড বাস ট্রানজিট কোম্পানি লিমিটিড (বিআরটি) কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

তিনি মহাসড়কটিকে অবৈধ দখল থেকে মুক্ত রাখতে বিশেষ করে নির্মাণ সামগ্রী, অস্থায়ী দোকানপাট এবং বাজার যেগুলো কিনা থেকে মহসড়ককে সংকুচিত করে যানযটের সৃষ্টি করে, সেসব থেকে মহাসড়কটিকে মুক্ত রাখার জন্য সরকারি সংস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিআরটি এর সহযোগিতাও কামনা করেন। ঢাকায় বিআরটি এর ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলামের সঙ্গে এক বৈঠকে সোমবার এ অনুরোধ জানান। বৈঠকে বিআরটি কর্তৃপক্ষের উচ্চ পদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ঢাকা-গাজীপুর মহাসড়কে যানযট নিরসনে এবং এ মহাসড়কে মানুষ যাতে দ্রুত, দক্ষ ও আরামদায়ক পরিবহন সুবিধা পেতে পারে, তার জন্য বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্পটি যত দ্রুত সম্ভব, সম্পন্ন করার জন্য বিআরটি কর্তৃপক্ষকে অনুরোধ জানান। তিনি বলেন, ঈদের ছুটিতে গাজীপুর ও আশেপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক শ্রমিক ভাইবোন আত্মীয় স্বজনের সাথে মিলিত হতে নিজ নিজ গ্রামের বাড়িতে যাবেন। আসন্ন ঈদুল ফিতরে যাত্রীদের নির্বিঘ্ন ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ।

ঈদের ছুটিকালীন সময়ে পরিবহন ব্যবস্থা সবার জন্য সহজ ও ঝামেলামুক্ত রাখতে পোশাক শ্রমিকরা যাতে মহাসড়ক ও সড়কগুলোতে সুশৃঙ্খলভাবে চলাচল করে, সে ব্যাপারে তাদের মধ্যে সচেতনতা সৃষ্টিতে বিআরটি কর্তৃপক্ষকে সহযোগিতা দিতে আশ্বাস দেন বিজিএমইএ সভাপতি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়