জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে রোডম্যাপ প্রণয়নের তাগিদ

আগের সংবাদ

আর্থসামাজিক উন্নয়নে মেধাস্বত্ব আইন প্রয়োগের গুরুত্ব

পরের সংবাদ

পুলিশকে গোল বন্যায় ভাসাল সাইফ

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২ , ১১:০১ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৬, ২০২২ , ৯:৪৪ পূর্বাহ্ণ

প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) সোমবার মাঠে গড়ায় চারটি ম্যাচ। গোপালগঞ্জে ৫০ মিনিটের মধ্যে ২ গোলে পিছিয়ে পড়েও ১৫ মিনিটের ব্যবধানে ৪ গোল দিয়ে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে আবাহনী। অন্যদিকে, কিংস অ্যারেনাতে শেখ রাসেলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মোহামেডান। রাজশাহীতে বাংলাদেশ পুলিশকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। আরেক ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটির বিপক্ষে গোলশূন্য ড্র করেছে চট্টগ্রাম আবাহনী।

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম বাংলাদেশ পুলিশকে ৬-১ গোলে উড়িয়েই লিগের দ্বিতীয় পর্ব শুরু করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সাইফ। দ্বিতীয়ার্ধে আরো তিন গোল করেছে তারা। সাইফের হয়ে জোড়া গোল করেছেন উজবেকিস্তানের মিডফিল্ডার আশরুর গফুরোভ এবং ১টি করে গোল করেছেন এমফোন উদোহ, এমেকা ওগবুগ, ফয়সাল আহমেদ ও সাজ্জাদ হোসেন। পুলিশের হয়ে একটি গোল করেন আইভরি কোস্টের মিডফিল্ডার ম্যাক্সিমান ডিজাওয়া।

অন্যদিকে, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আবাহনীর জয়ের ম্যাচে রাকিব হোসেনের জোড়া গোলের পাশাপাশি বাকি দুটি গোল করেছে দুই বিদেশি ড্যানিয়েল কলিনদ্রেস ও রাফায়েল অগোস্তো। প্রথম পর্বে প্রথম ১-০ গোলে হারানোর পর দ্বিতীয় পর্বেও মুক্তিযোদ্ধা সংসদকে ৪-৩ গোলে হারাল আবাহনী। প্রথমার্ধের ৩৪তম মিনিটে তিতসুয়াসি মিসুয়া পেনাল্টি গোল করলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় মুক্তিযোদ্ধা সংসদ। এরপর দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে বসুন্ধরা কিংস থেকে ধারে মুক্তিযোদ্ধায় যোগ দেয়া কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাবের কাট ব্যাকে বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন জাপানি তারকা সোমা ওতানি। এরপরের সময়টা গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে আকাশি-নীল জার্সিধারীরা। ৬৫ থেকে ৮০-এই ১৫ মিনিটেই চারবার প্রতিপক্ষের জালে বল জড়ায় আবাহনী। ৬৫ মিনিটে তাদের দাপটের শুরুটা করেন কলিন্দ্রেস। কোস্টারিকার এই ফরোয়াড ফ্রি কিক নিয়ে বক্সে ছুটে গেলে কয়েক পা ঘুরে আবারো বল পেলে কোনাকুনি শটে বল জড়ান জালে। এর পরের মিনিটেই সতীর্থের হেড ক্রসবারে লেগে ফেরার পর গোলমুখ থেকে ফিরতে হেডে আবাহনীকে সমতায় ফেরান রাকিব। ৭৫তম মিনিটে বাঁ দিক দিয়ে বিনা বাঁধায় বক্সে ঢুকে বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন রাফায়েল। ৩-২ গোলে এগিয়ে যাওয়ার পরও থেমে থাকেনি আবাহনী। ৮০ মিনিটে গোলমুখ থেকে আলতো টোকায় নিজের দ্বিতীয় গোলটি করে দলের ব্যবধান ৪-২ করেন রাকিব। যোগ করা সময়ে আরো একবার পেনাল্টি থেকে গোল করে মুক্তিযোদ্ধার ব্যবধান কমান মিসুয়া। তবে খেলার শেষে হয়েছে ৪-৩ ব্যবধানেই।

আবাহনী পিছিয়ে থেকেও ম্যাচে ফিরলেও মোহামেডানকে শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। বসুন্ধরা কিংস অ্যারেনাতে ২১ মিনিটে দিদিয়েরের থ্রুতে বল পেয়ে ডান পায়ের শটে গোল করে শেখ রাসেলকে এগিয়ে নেন ফরোয়ার্ড মোহাম্মদ জুয়েলের। এই মৌসুমে এটি তার চতুর্থ গোল। টানটান উত্তেজনার ম্যাচে এরপর বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি হলেও কেউই কাজে লাগাতে পারছিল না। ম্যাচের একদম শেষদিকে ৮৮ মিনিটে বাঁ প্রান্ত থেকে বল নিয়ে কোনাকুনি বক্সে ঢুকে ডান পায়ের শটে গোল করে মোহামেডানকে সমতায় ফেরান উইঙ্গার জাফর ইকবাল।

গতকালের জয়ের সুবাদে ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ঢাকা আবাহনী, ১৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে সাইফ, ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে চট্টগ্রাম আবাহনী এবং ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়