বিএনপিতে খোকন ও শ্যামলের প্রমোশন

আগের সংবাদ

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় ১০ দিন ট্রাক পারাপার বন্ধ থাকবে

পরের সংবাদ

করোনা সংক্রমণ বাড়ার শঙ্কায় কারিগরি কমিটির ৬ পরামর্শ

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২ , ৩:৩৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৬, ২০২২ , ১১:৫৫ পূর্বাহ্ণ

দেশে করোনা সংক্রমণ নিম্নমুখী হলেও পার্শ্ববর্তী দেশ সহ এশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশে কোভিড১৯ সংক্রমণ ঊর্ধ্বমুখী। যা উদ্বেগজনক। জাতীয় কারিগরি কমিটি আশংকা ব্যক্ত করে এখন থেকেই সতর্ক না হলে বাংলাদেশেও সংক্রমণ উর্ধ্বমুখী হতে পারে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সকল ক্ষেত্রে শতভাগ সঠিকভাবে মাস্ক পরা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি অনুসরণের সুপারিশ করা হয়।

রবিবার (২৫ এপ্রিল) জুমে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৫৭ তম সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা।

সভায় সচেতনতা তৈরীর লক্ষ্যে প্রচার-প্রচারণা বৃদ্ধিরও সুপারিশ করা হয়। এছাড়া সভায় আরো যে সুপারিশ করা হয় সেগুলো হলো- যে সকল দেশে সংক্রমণের হার বেশি সে সকল দেশ থেকে বাংলাদেশে আগমণের ক্ষেত্রে টিকা দেয়া থাকলেও কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিশ্চিত করা এর সকল বন্দরে জনগণের প্রবেশ পথে স্ক্রিনিং জোরদারকরা।

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে বাজার ও কেনাকাটা এবং ঘরমুখী মানুষের যাতায়াত এর সময় মাস্ক পরিধান নিশ্চিত করা; এছাড়া ঈদ জামাতে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন এর মাধ্যমে জনগনকে উদ্বুদ্ধ করা; কোভিড-১৯ মোকাবেলায় হাসপাতাল সমূহকে সতর্ক করার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় হাসপাতাল সমূহের সাথে স্বাস্থ্য অধিদপ্তরকে সভা আয়োজন করে এই বিষয়ক প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া; কোভিড নিয়ন্ত্রণ সংক্রান্ত জাতীয় কমিটির মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয় সহ অন্যান্য মন্ত্রণালয়ের মধ্যে আন্তঃমন্ত্রণালয় সভা আয়োজন করে সবাইকে কোভিড-১৯ নিয়ন্ত্রণে সতর্কাবস্থানে থাকা; জিনোম সিকোয়েন্সিং ও সার্ভেলিয়েন্স জোরদার করার সুপারিশ করা হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়