×

সারাদেশ

সভা চলাকালে তিন নেতাকে পেটালেন সাবেক এমপি বদি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২২, ০৮:২৮ এএম

সভা চলাকালে তিন নেতাকে পেটালেন সাবেক এমপি বদি

কক্সবাজারে ইয়াবাসহ নানা চোরাচালান ও অপকর্মের সঙ্গে জড়িত থাকায় ব্যাপকভাবে আলোচিত- সমালোচিত আওয়ামী লীগের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি এবার নিজ দলের নেতাদের পিটিয়ে আলোচনার শিরোনামে চলে এসেছেন। গত শুক্রবার ইফতারের আগে কক্সবাজার উপজেলা হলরুমে টেকনাফ পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালে ওই হামলার ঘটনা ঘটে।

এ নিয়ে কক্সবাজারে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক তোলপাড় চলছে। সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং পেশাজীবীদের গায়ে হাত তুলে একাধিকবার সংবাদের শিরোনাম হয়েছেন আবদুর রহমান বদি।

হামলার ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, বদির নেতৃত্বে তার ভাই আবদুশ শুক্কুর, নুর মোহাম্মদসহ তাদের লোকজন সভা চলাকালে হলরুমে ঢুকে এক ব্যক্তিকে টেনেহিঁচড়ে মেঝেতে শুইয়ে ফেলেন। একেকজন তাকে একেক দিক থেকে ধরে তুলছেন আর ফেলছেন। আর শুক্কুর ও কয়েকজন সমানে বুকে, শরীরের নানা অংশে লাথি দিচ্ছেন।

কক্সবাজারের কয়েকজন সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, বদির নেতৃত্বে তার ভাই আবদুশ শুক্কুর, নুর মোহাম্মদসহ তার সমর্থকরা সভা চলাকালে হলরুমে ঢুকে হামলা চালান। এতে আহত হন টেকনাফ পৌর আওয়ামী লীগের সহসভাপতি মো. ইউছুফ (মনো), পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. ইউছুফ ভুট্টো ও উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক এডভোকেট মাহমুদুল হক। বদি বাহিনীর হামলায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের জন্য জেলা সাংগঠনিক টিমের নেতাদের উপস্থিতিতে গত শুক্রবার পূর্বনির্ধারিত বর্ধিত সভা হওয়ার কথা ছিল। এতে জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহ আলম রাজা, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জিত দাশ, ইউনুস বাঙালি, উপজেলা সভাপতি মাস্টার জাহেদ হোসেন, সাধারণ সম্পাদক নুরুল বশরসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর বলেন, কি আর বলব। আমার সামনেই তো ঘটনা ঘটেছে। তুচ্ছ ঘটনায় সাবেক এমপি বদি নিজে এসে মারধর শুরু করেন। পরে তার ভাইয়েরা এসে মারধরে অংশ নেন।

হামলার শিকার মো. ইউছুফ (মনো) সাংবাদিকদের জানান, বর্ধিত সভা চলাকালে সাবেক সাংসদ বদি পৌর কমিটিকে ডিঙ্গিয়ে বারবার ওয়ার্ড কমিটিকে প্রাধান্য দিয়ে কথা বলছিলেন। তার বক্তব্যের প্রতিবাদ করায় সেখানে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে বদি মঞ্চ থেকে নেমে হলরুমের বাইরে অপেক্ষমাণ তার ক্যাডার বাহিনীকে ডেকে এনে নিজে সরাসরি এসে তাকে কিল-ঘুষি মারতে থাকেন। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে এলে যুগ্ম সম্পাদক ইউছুফ ভুট্টোকেও বেধড়ক মারপিট করেন বদি ও তার লোকজন।

এ ঘটনার ভিডিও করতে চাইলে উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক এডভোকেট মাহমুদুল হককেও মারধর করে মোবাইল ছিনিয়ে নেন বদির লোকজন। পৌর আওয়ামী লীগ নেতা জাহেদ হোসেন মুন্নার ওপরও হামলার চেষ্টা চলে। এ নিয়ে কক্সবাজার আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে নানা ধরনের আলোচনা-সমালোচনা চলছে।

প্রসঙ্গত, এর আগে বিভিন্ন সময়ে আওয়ামী লীগের এই নেতা নানাজনকে মারধর, এমনকি সরকারি কর্মকর্তা- কর্মচারীদেরকেও মারধর করেছেন। দুর্নীতি দমন কমিশনও তার বিরুদ্ধে অনৈতিকভাবে সম্পদ গড়ার অভিযোগ পেয়েছে। সেসবের তদন্তও চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App