×

অপরাধ

চট্টগ্রামে বিরোধের জেরে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতাকে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২২, ১১:০৮ এএম

চট্টগ্রামে ছুরিকাঘাতে আসকার বিন তারেক ওরফে ইভান (১৮) নামে ছাত্রলীগের এক নেতাকে হত্যা করা হয়েছে। শুক্রবার (২২ এপ্রিল) রাতে নগরের জামালখান চেরাগী মোড় এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। তবে আসকারকে কী কারণে খুন করা হয়েছে, তা তার পরিবার সঠিকভাবে বলতে না পারেনি। হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের শাস্তি চেয়েছেন তার চাচা মোহাম্মদ পারভেজ। তিনি বলেন, আর কোনো মা-বাবার বুক যেন খালি না হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র আরও জানায়, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাসের অনুসারী এবং নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সাব্বির সাদেকের অনুসারীদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। এর জেরে শুক্রবার ইফতারের পর নগরীর আন্দরকিল্লা এলাকায় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। রাত ১০টার দিকে দুই পক্ষ চেরাগী মোড় এলাকায় মুখোমুখি হয়।

সেখানে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। একপর্যায়ে সাব্বির গ্রুপের আসকার ছুরিকাঘাতে আহত হন। রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। তার শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। আসকারের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আসকার নগরের জামালখান ওয়ার্ড ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক। নগরের বি এফ শাহীন কলেজের ছাত্র তিনি। শৈবাল দাস সুমন ও সাব্বির সাদেক নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। আসকারের বাড়ি নগরের এনায়েত বাজার এলাকায়। বাবার নাম এস এম তারেক।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। পুলিশ সূত্র বলছে, রাতে একজনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App