সাতশ কিলোমিটার নিয়ে শঙ্কা

আগের সংবাদ

৫০৫ দিন করোনায় ভুগে মারা গেলেন ইংল্যান্ডের প্রবীণ ব্যক্তি

পরের সংবাদ

শিক্ষক নিয়োগ পরীক্ষায় লালমনিরহাটে গ্রেপ্তার ২, বহিষ্কার ৭২

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২ , ৯:০৪ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ২৩, ২০২২ , ৯:০৫ পূর্বাহ্ণ

লালমনিরহাটে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা থেকে ভুয়া পরীক্ষার্থীসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ‘ওএমআর শিট ‘ও ‘এনআইডি কার্ড’ সঙ্গে না রাখাসহ নানান অনিয়মের কারণে ৭২ জনকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (২২ এপ্রিল) লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে একজন ভুয়া পরীক্ষার্থীসহ দুই জনের বিরুদ্ধে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে মামলা হয়েছে। আটক ভুয়া পরীক্ষার্থীসহ দুই জনকে ওই মামলায় শুক্রবার রাত ১টায় গ্রেপ্তার দেখানো হয়।

অপরদিকে প্রশ্নপত্র ‘মেঘনা সেট’ সংকটের কারণে ৩৯২ জন পরীক্ষার্থী এক ঘণ্টা দেরিতে পরীক্ষায় অংশ নিয়েছেন। এছাড়া বিভিন্ন কারণে পরীক্ষা দিতে উপস্থিত হননি তিন হাজার ৭০৮জন পরীক্ষার্থী।

জেলার নিয়োগ পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম নবী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরীক্ষায় আবেদনকারীদের মধ্যে যাচাই-বাছাই করে লালমনিরহাটের ৪৫টি ইউনিয়ন ও দুটি পৌরসভা এলাকার মোট ১৫ হাজার ১৪৪ জন পরীক্ষার্থীকে অনলাইনে প্রবেশপত্র দেওয়া হয়। এসব পরীক্ষার্থীর মধ্যে তিন হাজার ৮০৭ জন পরীক্ষায় উপস্থিত হননি। একজন ভুয়া পরীক্ষার্থী, মোবাইলফোনে মেসেজ করে প্রশ্নপত্র বাইরে পাঠানোর চেষ্টাকালে একজন, ওএমআর শিট নিয়ে বাইরে যাওয়ায় ১৮ জন এবং এনআইডি কার্ড সঙ্গে না থাকার কারণে ৫২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দুই জনকে পুলিশে সোপর্দ করা হয় বলে জানান তিনি।

লালমনিরহাট সদর থানার ওসি মো. শাহা আলম পাবলিক পরীক্ষা আইনে দুই জনের নামে নিয়মিত মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মহিদুল ইসলাম (২৮) নামে একজন অন্তর কুমার রায়ের হয়ে পরীক্ষা দিতে গিয়ে কুলাঘাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আটক হন।

একই কেন্দ্রে পিযুষ কান্তি রায় (২৮) মোবাইলফোনের মাধ্যমে প্রশ্ন মেসেজ করে বাইরে পাঠানোর সময় হাতেনাতে ধরা পড়েন। এ দুই পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার তাদেরকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান ওসি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়