এবার মারিউপোলে ৮৫ মিটার দীর্ঘ গণকবর শনাক্ত

আগের সংবাদ

নিউমার্কেটের সংঘর্ষ পূর্বপরিকল্পিত: শিক্ষামন্ত্রী

পরের সংবাদ

প্রাইমারি নিয়োগের প্রশ্নপত্র ফাঁস চক্রের ১৩ সদস্য আটক

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২ , ৭:০৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২২, ২০২২ , ৭:৫১ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস জালিয়াত চক্রের ১৩ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। শুক্রবার (২২ এপ্রিল) সকালে রামগঞ্জ ও লক্ষ্মীপুর সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় প্রতারক চক্রের কাছ থেকে জব্দ করা বিভিন্ন পরীক্ষার্থীর কাছ থেকে চুক্তি অনুযায়ী জামানত হিসেবে নেওয়া বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত চেকের পাতা ও কয়েকটি মূল সনদপত্র এবং ভুয়া প্রশ্নপত্রের কপি প্রদর্শন করেন তিনি।

পুলিশ সুপার জানান, আটক ব্যক্তিদের মধ্যে ৭ জন নারী ও ৬ জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে আবার ৮ জন চলতি নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থী ছিলেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, লক্ষ্মীপুরের রামগঞ্জে আজ প্রাথমিক শিক্ষা অধিদফতর কর্তৃক অনুষ্ঠিতব্য সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত একটি প্রতারক চক্র বিভিন্ন পরীক্ষার্থীর সঙ্গে ফাঁসকৃত প্রশ্নপত্র সরবরাহের জন্য দশ লাখ টাকা করে চুক্তিবদ্ধ হয়। তারা ওই সব পরীক্ষার্থীর কাছ থেকে তাদের শিক্ষাগত যোগ্যতার সনদের মূল কপি ও বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত খালি চেকপাতা জামানত হিসেবে রেখে ফাঁসকৃত প্রশ্নপত্রের উত্তর সংবলিত কপি সরবরাহ করবে। এমন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুরের রামগঞ্জে অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল।

পুলিশ সুপার জানান, এ সময় তাদের কাছ থেকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তর সংবলিত ভুয়া প্রশ্নপত্রের ৭ সেট প্রিন্টেড কপি, বিভিন্ন প্রার্থীর মোট ১২টি পরীক্ষার প্রবেশপত্র (অনলাইন প্রিন্টেড কপি), স্বাক্ষর ও স্বাক্ষরবিহীন বিভিন্ন ব্যাংকের ৫টি খালি চেকের পাতা, ৬ সেট বিভিন্ন পরীক্ষার্থীর শিক্ষাগত যোগ্যতার মূল সনদ ও ব্যাংকের চেকের পাতা ও ৮টি মোবাইল সেট জব্দ করে, যার প্রতিটি মোবাইলে উত্তর সংবলিত ভুয়া প্রশ্নপত্র রয়েছে। আটক ব্যক্তিদের ১২ জনের বাড়ি রামগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে। অপরজন জামাল উদ্দিন সবুজ সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরউভুতি গ্রামের বাসিন্দা।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হবে বলেও জানান ড. এ এইচ এম কামরুজ্জামান।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়